ধর্ষণ মামলায় বড় শাস্তি পেলেন সন্দীপ লামিচানে

ধর্ষণ মামলায় বড় শাস্তি পেলেন সন্দীপ লামিচানে mysportsbd.com-google-news-channel  

নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিচানের কপাল পুড়েছে। ২০২২ সাল থেকে তার বিরুদ্ধে ধর্ষণের মামলা চলছে। ওই মামলায় তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে। এ জন্য তাকে বড় শাস্তি দেয়া হয়েছে। জেল ছাড়াও আর্থিক জরিমানার মুখোমুখি হয়েছেন এই ক্রিকেটার।

বুধবার (১০ জানুয়ারি) কাঠমান্ডুর একটি আদালত এ রায় দিয়েছে। তারা লামিচানেকে আট বছরের কারাদণ্ড দিয়েছে। একইসাথে লামিচানেকে তিন লাখ ভারতীয় রুপি জরিমানা এবং ভুক্তভোগী নারীকে দুই লাখ ভারতীয় রুপি ক্ষতিপূরণ দিতে হবে।

আরো পড়ুন: ডি মারিয়া আসছেন বাংলাদেশে!

নেপালের ২৩ বছর বয়সী তারকা লামিচানেকে ভবিষ্যতের তারকা হিসেবে বিবেচনা করা হতো। অল্প বয়সেই নিজের লেগ স্পিন দিয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন তিনি। কিন্তু ২০২২ সালের সেপ্টেম্বরে তার বিরুদ্ধে ১৮ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ আনা হয়। সেই অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। পরে অবশ্য তিনি জামিনে মুক্তি পান। প্রায় দেড় বছর ধরে এই মামলা চলেছে।

গত বছরের আগস্টে এশিয়া কাপের আগে এই মামলায় লামিচানের হাজিরা ছিল। যার কারণে এশিয়া কাপে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছিল। পরে মামলার হাজিরা পিছিয়ে গেলে তিনি দলে যোগ দেন। তবে পরবর্তী শুনানিতে লামিচানেকে দোষী সাব্যস্ত করা হয়েছিল। আর আজ কাঠমান্ডুর আদালত চূড়ান্ত রায় ঘোষণা করেছে।

আরো পড়ুন