কোহলির ছেলেকে শচীনের অভিনন্দন বার্তা

কোহলির ছেলেকে শচীনের অভিনন্দন বার্তা mysportsbd.com-google-news-channel  

দ্বিতীয় সন্তানের বাবা হয়েছেন বিরাট কোহলি। এই কিংবদন্তি ক্রিকেটারের ঘরে একটি পুত্র সন্তান হয়েছে। তার নাম অকায়। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্তানের জন্মের খবর জানান কোহলি। এরপর থেকেই সোশ্যাল মিডিয়ায় প্রশংসা ও অভিনন্দনের বন্যায় ভাসছেন কোহলি-আনুশকা দম্পতি।

কোহলি সোশ্যাল মিডিয়া এক্স-এ নিজের অ্যাকাউন্টে সন্তানের আগমন সম্পর্কে পোস্ট করেছেন। কোহলির পরিবারের নতুন সন্তানকে স্বাগত ও অভিনন্দন জানিয়েছেন শচীন টেন্ডুলকার। নিজের এক্স অ্যাকাউন্টে কোহলির পোস্টটি রিশেয়ার করে অভিনন্দন বার্তা লিখেছেন শচীন।

আরো পড়ুন: অবশেষে ফরচুন বরিশালে যোগ দিচ্ছেন ডেভিড মিলার

এক্সে শচীন বলেন, ‘অকায়ের আগমনে বিরাট ও আনুশকাকে অভিনন্দন। খুব সুন্দর ও মূল্যবান একজন সদস্য তাদের পরিবারে যোগ হয়েছে। নামের মতোই সে ঔজ্জ্বল্য ছড়াক পুরো ঘরজুড়ে। আশা করি, সে তোমাদের পৃথিবীটাকে অশেষ আনন্দ ও খুশিতে ভরিয়ে দেবে।’

সন্তানদের নামকরণের ক্ষেত্রে কোহলি ও আনুশকা বরাবরই নিজেদের স্বতন্ত্র প্রমাণ করেছেন। গতানুগতিকতার বাইরে গিয়ে মেয়ের নাম রেখেছিলেন ভামিকা। যার অর্থ দেবী দুর্গা। জানা যায়, ‘অকায়’ শব্দের একটি অর্থ দাড়ায় পরমাত্মা। অর্থাৎ শরীরের চেয়ে বেশি কিছু। বলা চলে, নিজেদের জীবনের অবিচ্ছেদ্য অংশ হওয়ায় সন্তানের এমন নাম রাখা। তবে এর আরও অর্থ রয়েছে। অকায় একটি তুর্কি শব্দ। তুর্কি ভাষায় অকায় মানে ‘উজ্জ্বল চাঁদ’।

আরো পড়ুন