বাংলাদেশ-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের সময়সূচি

বাংলাদেশ-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের সময়সূচি mysportsbd.com-google-news-channel  

বাংলাদেশ এখন তাদের বছরের শেষ সিরিজে খেলছে। এশিয়া কাপ ও বিশ্বকাপে হতাশার পর চলমান নিউজিল্যান্ড সফরে নিজেদের ছন্দ ফিরে ফিরে পেতে মরিয়া টাইগাররা। নিউজিল্যান্ড দল এরই মধ্যে ওয়ানডে সিরিজে বিজয়ী হলেও শেষ ওয়ানডেতে নাজমুল হোসেন শান্তর দলের জন্য একটি তাৎপর্যপূর্ণ ঐতিহাসিক মুহূর্ত ছিল। তারা কিউইদের মাত্র ৯৮ রানে অলআউট করতে সক্ষম হয় এবং ৯ উইকেটের বিশাল জয় নিশ্চিত করে। এই অর্জন আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।

তবে চলমান সফরে ম্যাচগুলো মিস করা নিয়ে চিন্তিত টাইগার ভক্তরা। বেশির ভাগ ওয়ানডে ম্যাচই অনুষ্ঠিত হয়েছে ঘুমিয়ে থাকার সময়। ফলে সৌম্য সরকারের অবিশ্বাস্য ১৬৯ রানের ইনিংস কিংবা কিউইদের ৯৮ রানে পতনের মতো রোমাঞ্চকর মুহূর্তগুলো মিস করেছে ক্রিকেট পাগল দর্শকরা। তবে এবার হতাশা কিছুটা হলেও কমেছে। কারণ ম্যাচগুলো আর শীতের ঘুম ভেঙে দেখতে হবে না।

আরো পড়ুন: ধোনির পরিকল্পনাতেই মুস্তাফিজকে দলে নিয়েছে চেন্নাই

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে ম্যাচগুলো শুরু হতো ভোর ৪টায়। তবে টি-টোয়েন্টি ম্যাচগুলোর জন্য নিউজিল্যান্ডের স্থানীয় সময় অনুসরণ করে দিন-রাতে খেলা হবে। বাংলাদেশ সময় দুপুর ১২টা ১০ মিনিটে শুরু হবে প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে সকাল ৬টায়।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ১৮টি ম্যাচ হারার পর ১৯তম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টি ফরম্যাটেও একই ধরনের হতাশার গল্প রয়েছে। যেখানে তারা এখনও ৯টি ম্যাচের মধ্যে একটিতেও জিততে পারেনি টাইগাররা। উল্লেখ্য, মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল ও সাকিব আল হাসান নিউজিল্যান্ডে জয় নিশ্চিত করতে পারেননি। ইতিবাচক দিক থেকে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে ওয়ানডেতে জয় পেয়েছে বাংলাদেশ। এবার টি-টোয়েন্টিতে হারের ধারা কাটিয়ে উঠতে পারবে কি না, সেটাই দেখার বিষয়।

টি-টোয়েন্টি সিরিজের সময় সূচি :

তারিখ ম্যাচ ভেন্যু সময়
২৭ ডিসেম্বর (বুধবার) প্রথম টি-২০ ম্যাকলিন পার্ক, নেপিয়ার দুপুর ১২ টা ১০ মিনিট
২৯ ডিসেম্বর (শুক্রবার) দ্বিতীয় টি-২০ বে ওভাল, মাউন্ট মঙ্গানুই দুপুর ১২ টা ১০ মিনিট
৩১ ডিসেম্বর (রোববার) তৃতীয় টি-২০ বে ওভাল, মাউন্ট মঙ্গানুই সকাল ৬টা

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

আরো পড়ুন