টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মাইলফলকে ডেভিড মিলার

টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মাইলফলকে ডেভিড মিলার mysportsbd.com-google-news-channel  

টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের ক্লাবে ঢুকেছেন ডেভিড মিলার। দক্ষিণ আফ্রিকার এই বাঁহাতি ব্যাটসম্যান টি-টোয়েন্টি ক্রিকেটে সব মিলিয়ে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। ছুঁয়ে ফেলেছেন বিরাট কোহলি, ক্রিস গেইলদের। কোহলি, গেইল কিংবা মিলার ছাড়াও আরও নয়জন ব্যাটসম্যান এই ক্লাবের সদস্য।

দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রান পূর্ণ করলেন মিলার। এর আগে এবি ডি ভিলিয়ার্স ও ফাফ ডু প্লেসিসের সঙ্গে নয় হাজার রানের ক্লাবে ছিলেন মিলার। এবার দুই সতীর্থকে টপকে গেলেন তিনি। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে এই নজির গড়েছেন তিনি।

আরো পড়ুন: রাবাদার ১০ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন স্ট্রাকার

বিশ্ব ক্রিকেটে মোট ১২ জন ক্রিকেটার টি-টোয়েন্টিতে ১০ হাজারের বেশি রান করেছেন। তাদের মধ্যে শীর্ষে আছেন গেইল। তার রান ১৪,৫৬২। দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক। তার রান ১৩,০৭৭। এছাড়াও ১২,৫৭৭ রান নিয়ে তৃতীয় স্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড।

এই ক্লাবের অন্য সদস্যরা হলেন ইংল্যান্ডের অ্যালেক্স হেলস (১২,০০২), ভারতের বিরাট কোহলি (১১,৯৯৪), অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার (১১,৮৬০), অ্যারন ফিঞ্চ (১১,৪৫৮), ভারতের রোহিত শর্মা (১১,১৫৬), ইংল্যান্ডের জস বাটলার (১১,১৪৬), নিউজিল্যান্ডের কলিন মুনরো (১০,৬০২), ইংল্যান্ডের জেমস ভিন্স (১০,০১৯) ও ডেভিড মিলার (১০,০১৯)।

আরো পড়ুন