ট্রান্সফার মার্কেটে নেইমারের দরপতন

ট্রান্সফার মার্কেটে নেইমারের দরপতন mysportsbd.com-google-news-channel  

ইনজুরি, ক্লাবের সঙ্গে দ্বন্দ্ব, নতুন ক্লাবে পাড়ি জমানোর পর পুনরায় ইনজুরি— নেইমার তার বিদায়ী বছরটা ভুলে যেতে চাইবেন। গত বছরের মার্চে পিএসজিতে থাকা অবস্থায় ইনজুরিতে পড়েন ব্রাজিলিয়ান তারকা। মৌসুম শেষে সৌদি ক্লাব আল-হিলালে চলে যান। ৯০ মিলিয়ন ইউরোর বিনিময়ে আল-হিলালে যোগ দিয়ে আবারও ইনজুরিতে পড়েন। ক্লাবের হয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছেন। এমনকি এবারের কোপা আমেরিকায় ব্রাজিলের হয়ে তার মাঠে নামা নিয়েও অনিশ্চয়তা রয়েছে।

এই বিষয়গুলি ট্রান্সফার মার্কেটেও প্রভাব ফেলেছে। কিছুদিন আগে সবার চাওয়া নেইমারের পতন হয়েছে ট্রান্সফার মার্কেটে। ৩১ বছর বয়সী এই তারকার বাজার মূল্য কমেছে ৩০ মিলিয়ন ইউরো।

আরো পড়ুন: ২০২৪ সালে ব্রাজিল দলের যত খেলা

ফুটবল ট্রান্সফার মার্কেট বিশ্লেষণকারী ওয়েবসাইট ট্রান্সফার মার্কেট তাদের সর্বশেষ প্রতিবেদনে জানিয়েছে, জানুয়ারির শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে নেইমার তার বাজার মূল্য হারিয়েছেন। শীতকালীন দল স্থানান্তর শুরু হয়েছে ১ জানুয়ারি থেকে। এতে দেখা যায়, দাম পতনের তালিকায় শীর্ষে নেইমার। এর দাম কমেছে ৩০ মিলিয়ন ইউরো।

ট্রান্সফার মার্কেটে দাম কমলেও ২০২৩ সালে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলারদের তালিকায় শীর্ষ তিনে আছেন নেইমার। ক্রিস্টিয়ানো রোনালদোর ২৩৫ মিলিয়ন ইউরো এবং লিওনেল মেসির ১২২ মিলিয়ন ইউরোর পর তৃতীয় ফুটবলার হিসেবে ১০০ মিলিয়ন ইউরো আয় করেছেন নেইমার। বার্সা ও পিএসজির সাবেক এই তারকা বেতন ও অন্যান্য খাত থেকে ২০২৩ সালে আয় করেছেন ১০১ মিলিয়ন ইউরো।

আরো পড়ুন