ধোনির পরিকল্পনাতেই মুস্তাফিজকে দলে নিয়েছে চেন্নাই

ধোনির পরিকল্পনাতেই মুস্তাফিজকে দলে নিয়েছে চেন্নাই mysportsbd.com-google-news-channel  

আইপিএলের আসন্ন আসরের জন্য মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস মুস্তাফিজুর রহমানকে চুক্তিবদ্ধ করেছে। আইপিএলের ইতিহাসের অন্যতম সফল দলে যোগ দিচ্ছেন বাংলাদেশের এই বাঁহাতি পেসার। ২ কোটি রুপির ভিত্তিমূল্যে তাকে কিনে নেয় পাঁচবারের চ্যাম্পিয়নরা। সাম্প্রতিক সময়ে তার পারফরম্যান্স নিয়ে উদ্বেগ ছিল, যা পরবর্তী মরসুমের জন্য দলে তার অন্তর্ভুক্তি নিয়ে সন্দেহ তৈরি করেছিল। যাইহোক, মুস্তাফিজ শেষ পর্যন্ত টুর্নামেন্টের শীর্ষ দলে নিজের জায়গা নিশ্চিত করেছেন।

এবারের আসরে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজ। তার পাশাপাশি এবারের নিলামে বেশ কয়েকজন সেরা ক্রিকেটারকে সাশ্রয়ী মূল্যে কিনেছে চেন্নাই। চেন্নাইয়ের নির্বাচিত উল্লেখযোগ্য খেলোয়াড়দের মধ্যে রয়েছেন ড্যারিল মিচেল, রাচিন রবীন্দ্র এবং সামির রিজভি।

আরো পড়ুন: IPL Most Expensive Players List: আইপিএল ইতিহাসের সবচেয়ে দামী ৫ ক্রিকেটার

নিলামের পর দলের সিইও কাশী বিশ্বনাথ জানান, অধিনায়ক ধোনির অনুরোধেই তারা খেলোয়াড় কিনেছেন। তিনি আরও উল্লেখ করেন, মুস্তাফিজকে দলে নেয়ার সিদ্ধান্ত পূর্বনির্ধারিত ছিল।

আইপিএল আসরে চেন্নাই দলের হোম গ্রাউন্ড চিপক স্টেডিয়াম। এই স্টেডিয়ামের পিচের কারণে বল কিছুটা ধীর হয়ে যায়। তাই আশা করা যায় মুস্তাফিজ এখানে ভালো পারফর্ম করবে। চেন্নাইয়ের চিফ এক্সিকিউটিভও এমনটাই আশা করছেন।

তিনি বলেন আমরা সফলভাবে প্রায় সকল পছন্দের ক্রিকেটারকে দলে নিতে সক্ষম হয়েছি। সত্যি কথা বলতে, মিচেলের জন্য আমাদের বিশেষ পরিকল্পনা ছিল।

মুস্তাফিজ প্রসঙ্গে তিনি উল্লেখ করেন, মাঠের দুই পাশে যে বাউন্ডারি রয়েছে সেই বিবেচনায় চিপক পিচের জন্য মুস্তাফিজ উপযুক্ত বিকল্প হতে পারে। আমাদের মনে এইসব চিন্তা-ভাবনা ছিল, কিন্তু আমরা অনিশ্চিত ছিলাম যে তাদের দলে অন্তর্ভুক্ত করতে সক্ষম হবো কিনা। সৌভাগ্যবশত, এই বছরের নিলাম আমাদের দলের জন্য সফল হয়েছে।

আরো পড়ুন