বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন দুই কোচ হেম্প ও অ্যাডামস

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন দুই কোচ হেম্প ও অ্যাডামস mysportsbd.com-google-news-channel  

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে ডেভিড হেম্প এবং বোলিং কোচ হিসেবে আন্দ্রে অ্যাডামসকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুজনেরই কোচিংয়ের পূর্ব অভিজ্ঞতা দারুণ। পেশাগত দক্ষতার দিক থেকে তারা বেশ অভিজ্ঞ।

এর আগে ২০২৩ সালের মে থেকে বিসিবির হাই পারফরম্যান্সের (এইচপি) প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন হেম্প। গত বছর নিউজিল্যান্ডে ব্যাটিং কোচ হিসেবে জাতীয় দলের সঙ্গেও সফর করেন তিনি।

আরো পড়ুন: সালাউদ্দিনকে বাংলাদেশের কোচ করা প্রসঙ্গে যা জানালেন পাপন

হেম্পের রয়েছে বেশ সমৃদ্ধ ক্যারিয়ার। ইসিবি চতুর্থ পর্যায়ের কোচিং স্বীকৃতি এবং ব্যাটসম্যান হিসেবে প্রথম-শ্রেণির ক্রিকেটে সাফল্য অর্জন করা সাবেক এই ক্রিকেটার পাকিস্তান নারী জাতীয় দলের কোচ ছিলেন। নারীদের বিগ ব্যাশ লিগে ভিক্টোরিয়া রাজ্য দল এবং মেলবোর্ন স্টার্সের সঙ্গেও যুক্ত ছিলেন।

অন্যদিকে, নিউজিল্যান্ড হোয়াইট ফার্নসের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন শেষে বাংলাদেশে যোগ দিয়েছেন সাবেক কিউই অলরাউন্ডার অ্যাডামস। ২০২২-২৩ মৌসুমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়ার সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। অস্ট্রেলিয়ান শেফিল্ড শিল্ডে নিউ সাউথ ওয়েলস ব্লুজের প্রধান বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করার অভিজ্ঞতা আছে অ্যাডামসের।

আগামী মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন হোম সিরিজে বাংলাদেশ দলের সঙ্গে দুই বছরের চুক্তিতে যোগ দেবেন এই দুই কোচ।

আরো পড়ুন