আর্জেন্টাইন ভক্তদের সুখবর দিলেন লিওনেল স্কালোনি

আর্জেন্টাইন ভক্তদের সুখবর দিলেন লিওনেল স্কালোনি mysportsbd.com-google-news-channel  

আর্জেন্টিনার কোচ হিসেবে লিওনেল স্কালোনির ভবিষ্যৎ নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল। গত নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল কে হারানোর পর তিনি বলেছিলেন, তার দায়িত্ব চালিয়ে যাওয়া ‘জটিল’ হয়ে যাচ্ছে। তবে এবার স্কালোনি নিজেই জানালেন, তার কথাগুলো বিদায়ের অংশ ছিল না।

ইতালিয়ান সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে স্কালোনি নিজেই তার থেকে যাওয়ার বিষয়ে জানিয়েছেন, ‘অনেক আলোচনা হচ্ছে। কিন্তু আমি সবসময় সত্য কথাই বলেছি। কিছু মুহূর্ত ছিল চিন্তা করার। ওটা বিদায় নেওয়া বা অন্য কিছু নিয়ে ছিল না। জাতীয় দল কীভাবে এগিয়ে যাবে তা নিয়ে আমি চিন্তা করেছি। আর এখন সময় এসেছে তরুণদের জায়গা দেওয়ার।’

আরো পড়ুন: তিন ম্যাচ খেলেই বিপিএলকে বিদায় জানালেন শোয়েব

আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রে শুরু হবে কোপা আমেরিকা। ২০২১ সালে স্কালোনির অধীনেই দক্ষিণ আমেরিকার শীর্ষ আন্তর্জাতিক এই টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলেছিল আর্জেন্টিনা। এবার শিরোপা ধরে রাখাই তার দলের আসল লক্ষ্য।

২০১৮ সালে আর্জেন্টিনার কোচের দায়িত্ব নেন স্কালোনি। তার হাত ধরেই ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জয় করে আর্জেন্টিনা। স্কালোনির অধীনেই ৩৬ বছর পর বহুল কাঙ্ক্ষিত তৃতীয় বিশ্বকাপ শিরোপা ঘরে তুলতে সক্ষম হয়েছে আর্জেন্টিনা। স্কালোনির সঙ্গে দলের চুক্তির মেয়াদ ২০২৬ সাল পর্যন্ত। ওই সময় পর্যন্ত তিনি দায়িত্বে থাকবেন কি না, সেটাই এখন বড় প্রশ্ন।

আরো পড়ুন