আইসিসির বর্ষসেরা নারী ওয়ানডে একাদশে জায়গা পেলেন বাংলাদেশের নাহিদা

আইসিসির বর্ষসেরা নারী ওয়ানডে একাদশে জায়গা পেলেন বাংলাদেশের নাহিদা mysportsbd.com-google-news-channel  

বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে আইসিসির বর্ষসেরা নারী ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন নাহিদা আক্তার। গত বছর এই বাঁহাতি স্পিনার বল হাতে অসাধারণ পারফর্ম করেছেন। ফলে বছরের সেরা ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন তিনি। গত বছর ১১ ম্যাচে ২০ উইকেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন নাহিদা।

আরো পড়ুন: বিপিএলে নতুন মাইলফলকে তামিম ইকবাল

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। বিশেষ করে দ্বিতীয় ম্যাচে গুরুত্বপূর্ণ সুপার ওভারের দায়িত্ব দেওয়া হয় তাকে। নাহিদা অসাধারণ পারফরম্যান্স করেছিলেন, পাঁচ বলে মাত্র ৭ রান দিয়ে দুটি উইকেট নিয়েছিলেন। এর ফলে সহজ জয় পায় বাংলাদেশ। এছাড়াও, প্রথম ও তৃতীয় ম্যাচে তিন উইকেট নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। ভারতের বিপক্ষে হোম সিরিজেও নাহিদার পারফরম্যান্স ছিল দুর্দান্ত। তিন ম্যাচে ১৫ গড়ে নিয়েছেন ৬ উইকেট।

বর্ষসেরা দলে সবচেয়ে বেশি পাঁচজন ক্রিকেটার আছে অস্ট্রেলিয়ার। এছাড়া দলে আছেন নিউজিল্যান্ডের দুইজন এবং ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার একজন করে ক্রিকেটার আছেন।

আইসিসির বর্ষসেরা নারী ওয়ানডে একাদশ:

চামারি আতাপাত্তু (অধিনায়ক), ফিবি লিচফিল্ড, এলিসা পেরি, অ্যামেলিয়া কের, বেথ মুনি, ন্যাট সিভার-ব্রান্ট, অ্যাশলি গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, নাদিন ডি ক্লার্ক, লিয়া তাহুহু, নাহিদা আক্তার।

আরো পড়ুন