বিপিএলে নতুন মাইলফলকে তামিম ইকবাল

বিপিএলে নতুন মাইলফলকে তামিম ইকবাল mysportsbd.com-google-news-channel  

শর্ট থার্ড ম্যান অঞ্চলে নাসুম আহমেদের বলে সিঙ্গেল নেন তামিম ইকবাল। সঙ্গে সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথম ব্যাটসম্যান হিসেবে তিন হাজার রানের ক্লাবে নিজের নাম লেখান ফরচুন বরিশালের এই বাঁহাতি ওপেনার।

সোমবার (২২ জানুয়ারি) খুলনা টাইগার্সের বিপক্ষে এই কৃতিত্ব অর্জন করেন তামিম। ব্যাট করতে নামার সময় তিন হাজার থেকে মাত্র ৩৫ রান দূরে ছিলেন তিনি। তবে মাইলফলক অর্জনের পর পাঁচ রানের বেশি করতে পারেননি তিনি।

আরো পড়ুন: থুতনিতে ২২ সেলাই সত্ত্বেও বিপিএলে খেলবেন চট্টগ্রামের বিদেশি তারকা!

৩৩ বলে ৪০ রান করে সাজঘরে ফিরে যান তামিম। বিপিএলে ৯১ ম্যাচে ৩৮.০৩ গড়ে তামিমের সংগ্রহ ৩০০৫ রান। ঝুলিতে রয়েছে দুটি সেঞ্চুরি ও ২৫টি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ অপরাজিত ১৪১ রান।

তামিমের পর তিন হাজার রানের ক্লাবে ঢুকার অপেক্ষায় আছেন মুশফিকুর রহিম। তিন হাজারি ক্লাবে ঢুকতে মুশফিকের প্রয়োজন আর মাত্র ২৪ রান। এ দুজন ছাড়া তিন হাজার রানের আশপাশে আর কেউ নেই। তৃতীয় স্থানে থাকা মাহমুদউল্লাহ রিয়াদের প্রয়োজন প্রায় ৭০০ রান।

বিপিএলের আসরে এই নিয়ে মোট আটটি ফ্র্যাঞ্চাইজিতে খেলছেন তামিম। সব মিলিয়ে স্বীকৃত টি-টোয়েন্টিতে ২৪৯টি ম্যাচ খেলে বরিশাল অধিনায়কের সংগ্রহ ৭ হাজার ২২৩ রান। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরে যাওয়া এই ব্যাটসম্যান ৭৮ ম্যাচে ২৪.০৮ গড়ে সংগ্রহ করেছেন ১৭৫৮ রান।

আরো পড়ুন