রংপুর রাইডার্স বড় ব্যবধানে হারালো দুর্দান্ত ঢাকাকে

রংপুর রাইডার্স বড় ব্যবধানে হারালো দুর্দান্ত ঢাকাকে mysportsbd.com-google-news-channel  

ব্যাট হাতে ইনিংসের শেষদিকে ঝড় তোলার পর বোলিংয়েও চমক দেখিয়েছেন আজমতউল্লাহ ওমরজাই। আফগান এই পেসারের তোপে লক্ষ্য তাড়ার শুরুতেই দিশেহারা হয়ে পড়ে দুর্দান্ত ঢাকা। এরপর আর লড়াইয়েই ফিরতে পারেনি মোসাদ্দেক হোসেনের দল। বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স।

শনিবার (২৭ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ঢাকাকে ৭৯ রানে হারিয়েছে সাকিব-সোহানের রংপুর রাইডার্স। রংপুরের দেয়া ১৮৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০৪ রানে অলআউট হয়েছে ঢাকা।

লক্ষ্য তাড়ায় নেমে প্রথম ওভারেই দানুশকা গুনাথিলাকার উইকেট হারায় ঢাকা। দুর্দান্ত সুইং বলে তাকে সাজঘরে ফেরান আজমতউল্লাহ। সদ্য নিউজিল্যান্ড সিরিজ শেষ করে বিপিএলে আসা সাইম আইয়ুব শুরুটা ভালোই করেছিলেন। তবে বিধ্বংসী এই ব্যাটারকে ১৭ রানের বেশি করতে দেননি আজমত।

আরো পড়ুন: সাকিব যে কারণে আট নম্বরে ব্যাট করতে নেমেছিল

সাইম আউট হওয়ার পর ১ রানের ব্যবধানে লাসিথ ক্রুসপুল এবং মোহাম্মদ নাইমের উইকেটও হারায় ঢাকা। অধিনায়ক মোসাদ্দেক হোসেনকে নিয়ে পঞ্চম উইকেটে ৪৯ রানের জুটি গড়েন অ্যালেক্স রস। তবে এই জুটি ভাঙলে দ্রুত সময়ের মধ্যে অলআউট হয় ঢাকা।

৩৫ বলে ৫১ রানের হার না মানা ইনিংস খেলেছেন রস। অজি এই ব্যাটার ছাড়া কেউই তেমন রানের দেখা পাননি। সাইম ছাড়া দুই অঙ্কে পৌঁছেছেন কেবল মোসাদ্দেক।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু দলীয় ২২ রানে ব্রেন্ডন কিংয়ের উইকেট হারায় রংপুর। পাওয়ারপ্লের শেষ বলে ১১ রান করে ফেরেন রনি তালুকদার। তৃতীয় উইকেটে অধিনায়ক নুরুল হাসান সহানকে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন বাবর।

২৬ রান করে আরাফাত সানির বলে আউট হন সোহান। একই ওভারে মোহাম্মদ নবিকেও সাজঘরে ফেরান সানি। এক প্রান্তে নিয়মিত উইকেট গেলেও অন্য প্রান্ত আগলে ফিফটি তুলে নেন বাবর। ৪৬ বলে ৫ চার ও ১ ছক্কায় ৬২ রান করে আউট হন তিনি।

শেষদিকে ঝোড়ো ব্যাটিং করে আজমতউল্লাহ এবং শামীম হোসেন পাটোয়ারী। ১৩ বলের জুটিতে ৩৫ রান করেন তারা। ১৫ বলে ৩৫ রান করে ফেরেন আজমত। শামীম করেন ৮ বলে ১৭ রান। তাতে ৮ উইকেটে ১৮৩ রান করে রংপুর।

আরো পড়ুন