যে কীর্তিতে আমির-রাহুলদের পাশে পেসার শরিফুল ইসলাম

যে কীর্তিতে আমির-রাহুলদের পাশে পেসার শরিফুল ইসলাম mysportsbd.com-google-news-channel  

এশিয়ার দলগুলোর জন্য সবচেয়ে চ্যালেঞ্জিং সফরগুলোর মধ্যে নিউজিল্যান্ড অন্যতম। ব্ল্যাকক্যাপদের মাঠে এসে ক্রিকেট খেলুড়ে দেশগুলোকে কঠিন পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়। হোম কন্ডিশনে কিউইদের বিপক্ষে বরাবরের মতোই তেমন সাফল্য পান না বিদেশি ক্রিকেটাররা।

কিন্তু এখন পর্যন্ত বিশ্বের মাত্র তিনজন ক্রিকেটার দ্বিপাক্ষিক সিরিজে কিউইদের চ্যালেঞ্জ করে সাফল্যের মুখ দেখেছেন। সিরিজ সেরার পুরস্কারটি সিরিজে দুই দলের মধ্যে সর্বোচ্চ সাফল্য হিসেবে বিবেচিত হয়। ব্ল্যাকক্যাপস ক্রিকেটারদের পিছনে ফেলে ম্যাচ সেরার পুরস্কারটি নিতে ব্যর্থ হয়েছেন বিশ্বের বিখ্যাত সব ক্রিকেটাররা।

আরো পড়ুন: ম্যাচ হারার কারণ জানালেন অধিনায়ক শান্ত

তবে তিনজন ক্রিকেটার এই দিক থেকে সত্যিই ব্যতিক্রম। এতদিন নিউজিল্যান্ডের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজে বিদেশি ক্রিকেটার হিসেবে সিরিজ সেরার খেতাব জিতে ছিলেন ভারত ও পাকিস্তানের তিনজন ক্রিকেটার। তারা হলেন পাকিস্তানের মোহাম্মদ আমির, ভারতের লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদব।

মাউন্ট মঙ্গানুইতে আজ সিরিজ সেরা নির্বাচিত হয়ে সেই কীর্তিতে নিজের নাম লেখালেন টাইগার পেসার শরিফুল ইসলাম। নিউজিল্যান্ডের মাটিতে বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে সিরিজ সেরা হওয়ার খেতাব অর্জন করেছেন এই বাঁহাতি পেসার।

এমন অর্জনের পর ক্রিকেট মহলে বেশ প্রশংসিত হচ্ছেন পেসার শরিফুল ইসলাম। ক্যারিয়ারে এই প্রথম একটি সিরিজে ৬ উইকেট নিয়ে সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন তিনি।

আরো পড়ুন