টেস্টের পর ওয়ানডে ক্রিকেটকেও বিদায় জানালেন ওয়ার্নার

টেস্টের পর ওয়ানডে ক্রিকেটকেও বিদায় জানালেন ওয়ার্নার mysportsbd.com-google-news-channel  

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিডনি টেস্ট খেলার পর টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন বলে আগেই নিশ্চিত করেছিলেন ওয়ার্নার। তবে কিছুদিন আগেই বিশ্বকাপ জয়ী এই তারকা যে ওয়ানডে ক্রিকেটকেও বিদায় জানাবেন তা হয়তো কেউ ভাবেননি। তবে ওয়ার্নার জানিয়েছেন, টেস্ট ও ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন তিনি।

ওয়ার্নার ভারতের মাটিতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ আসরে অস্ট্রেলিয়ার দলের অন্যতম নায়ক ছিলেন। পুরো টুর্নামেন্ট জুড়েই তার ব্যাটে ছিল রানের ফুলঝুরি। তবে ওয়ানডে ক্রিকেটে এই কিংবদন্তি ক্রিকেটারকে ব্যাট হাতে বোলারদের শাসন করতে আর দেখা যাবে না।

ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপের ফাইনাল ছিল ওয়ার্নারের ওডিআই ক্রিকেটে শেষ ম্যাচ। এ কথা তিনি নিজেই বলেছেন। নতুন বছরের শুরুতে সংবাদ সম্মেলনে ওয়ার্নার বলেন, ‘আমি ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। ভারতে বিশ্বকাপ জেতা একটি বড় অর্জন ছিল। ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানোর ফলে আমি অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার সুযোগ পাবো। আর আমার অবসরে তরুণ ক্রিকেটাররা অস্ট্রেলিয়াকে এগিয়ে নিয়ে যাবে’।

আরো পড়ুন: ২০২৩ সালে ক্রিকেটে যে ১০টি রেকর্ড ভেঙেছে

তবে ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানালেও ভবিষ্যতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সম্ভাবনা নিয়েও কথা বলেছেন তিনি। ওয়ার্নার আরও বলেন, তিনি যদি ফর্মে থাকেন এবং অস্ট্রেলিয়া দলের যদি তাকে প্রয়োজন হয় তবে তিনি আসন্ন টুর্নামেন্টে খেলতে পারেন।

ওয়ার্নার ২০০৯ সালে অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডে খেলা শুরু করেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে এই ফরম্যাটে অভিষেক হয় তার। এরপর অস্ট্রেলিয়ার হয়ে ১৬১ ম্যাচ খেলে ৬ হাজার ৯৩২ রান করেছেন তিনি। ওয়ানডেতে ৩৩টি হাফসেঞ্চুরির পাশাপাশি ২২টি সেঞ্চুরিও করেছেন তিনি।

অস্ট্রেলিয়ার হয়ে অভিষিক্ত হওয়ার পর থেকে এক যুগেরও বেশি সময় ধরে ওপেনার হিসেবে খেলছেন তিনি। অজি ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ওপেনার হয়ে উঠেছেন তিনি। এরই মধ্যে ওয়ানডে ক্রিকেটের পাশাপাশি টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট এখনই ছাড়ছেন না। পাশাপাশি বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগেও খেলা চালিয়ে যাবেন তিনি।

আরো পড়ুন