সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন অলরাউন্ডার নাসির

সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন অলরাউন্ডার নাসির mysportsbd.com-google-news-channel  

নাসির হোসেন বাংলাদেশের ক্রিকেটে সফল একটি নাম হতে পারতেন। পরিবর্তে, তিনি এখন হতাশার প্রতিশব্দ। তার সঙ্গে যোগ হয়েছে লজ্জা। আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) সেই লজ্জা আরও বেড়েছে। নাসিরকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। আর এর পেছনে অন্যতম কারণ হলো, আইফোনের লোভ সামলাতে না পারা। ২০২১ সালে আবুধাবি টি-টেন লিগে খেলার সময় সন্দেহভাজনের কাছ থেকে উপহার হিসেবে আইফোন ১২ নিয়েছিলেন নাসির।

নাসির ৭৫০ ডলারের সেই উপহার যে ব্যাক্তির কাছ থেকে পেয়েছে, আইসিসির ধারণা সেই ব্যাক্তি একজন জুয়াড়ি। নাসির কারো কাছ থেকে উপহার পেতেই পারেন। তবে উপহারের রশিদ বা কোনো বৈধ কারণ আইসিসির কাছে উপস্থাপন করতে পারেননি তিনি। ফলস্বরূপ, তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়। তদন্ত শেষে আজ নাসিরকে নিষিদ্ধ করেছে আইসিসি।

আরো পড়ুন: বিপিএল ২০২৪ এর উদ্বোধনী দিনের ম্যাচের সময়ে পরিবর্তন

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আজ সন্ধ্যায় এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। আইসিসির দুর্নীতিবিরোধী নীতিমালার তিনটি ধারা ভঙ্গের দায়ে নাসিরকে নিষিদ্ধ করা হয়েছে। আইফোনের রসিদ দেখাতে ব্যর্থ হয়ে ধারা ২.৪.৩ লঙ্ঘন করেছেন তিনি।

২.৪.৪ ধারায় নাসিরের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে যে, তাকে কোনো ম্যাচ ফিক্সিং করতে বলা হয়েছে নাকি দুর্নীতি করতে বলা হয়েছে, সে বিষয়ে তিনি তদন্ত কর্মকর্তাদের যথাযথ তথ্য দেননি।

সর্বশেষ যে ধারায় নাসিরের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে, তার ২.৪.৬ ধারায় বলা হয়েছে, বাংলাদেশি এই ক্রিকেটার কোনো কারণ ছাড়াই তদন্তে সহায়তা করতে অস্বীকৃতি জানিয়েছেন।

আরো পড়ুন