আইসিসি বর্ষসেরা টেস্ট একাদশে অস্ট্রেলিয়ার পাঁচজন

আইসিসি বর্ষসেরা টেস্ট একাদশে অস্ট্রেলিয়ার পাঁচজন mysportsbd.com-google-news-channel  

আইসিসির বর্ষসেরা টেস্ট একাদশে এবার অস্ট্রেলিয়ার আধিপত্য। ঘোষিত বর্ষসেরা টেস্ট দলে ১১ জন ক্রিকেটারের মধ্যে ৫ জনই তাদের দল থেকে। এছাড়া একাদশে জায়গা করে নিয়েছেন ইংল্যান্ড-ভারতের দুজন ও শ্রীলঙ্কা-নিউজিল্যান্ডের একজন করে ক্রিকেটার।

ভারতকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। তাছাড়া ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজের শিরোপাও তাদের দখলে। নেতৃত্বের ছাপ রেখে প্যাট কামিন্স দুটি টুর্নামেন্টেই অসামান্য ভূমিকা রেখেছিলেন। তাই বর্ষসেরা একাদশের অধিনায়কত্বের দায়িত্বও দেওয়া হয়েছে তার কাঁধে।

আরো পড়ুন: বিপিএল ২০২৪: একনজরে সিলেটপর্বের ম্যাচের সময়সূচি

অধিনায়কত্বের পাশাপাশি বল হাতেও দুর্দান্ত পারফর্ম করেছেন কামিন্স। গত বছর ১১ ম্যাচ খেলে সর্বোচ্চ ৪২ উইকেট শিকার করেছেন এই ডানহাতি পেসার। প্যাট কামিন্সের সাথে অস্ট্রেলিয়া জাতীয় দল থেকে বর্ষসেরা টেস্ট একাদশে আছেন মিচেল স্টার্ক (৩৮ উইকেট), উসমান খাজা (১২১০ রান), অ্যালেক্স ক্যারি (৫৪ ডিসমিসাল) ও ট্রাভিস হেড (৯১৯ রান)।

আইসিসি বর্ষসেরা টেস্ট একাদশ:

উসমান খাজা, দিমুথ করুনারত্নে, কেইন উইলিয়ামসন, জো রুট, ট্রাভিস হেড, অ্যালেক্স ক্যারি, রবীন্দ্র জাদেজা, প্যাট কামিন্স (অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, মিচেল স্টার্ক ও স্টুয়ার্ট ব্রড।

আরো পড়ুন