পরামর্শ না মানায় দল থেকে বাদ পড়লেন পাকিস্তানি স্পিনার

পরামর্শ না মানায় দল থেকে বাদ পড়লেন পাকিস্তানি স্পিনার mysportsbd.com-google-news-channel  

ইনজুরির কারণে সদ্য সমাপ্ত পাকিস্তান-অস্ট্রেলিয়া তিন ম্যাচের টেস্ট সিরিজে খেলতে পারেননি লেগ স্পিনার আবরার আহমেদ। ফলে পাকিস্তানকে বিশেষজ্ঞ লেগ স্পিনার ছাড়াই পুরো সিরিজ শেষ করতে হয়েছে। এই সিরিজে মোটেও সুবিধা করতে পারেনি সফরকারীরা। ৩-০ ব্যবধানে সিরিজ হেরে অজিদের কাছে হোয়াইটওয়াশ হতে হয়েছে শান মাসুদের দলকে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) এমন করুণ পরিস্থিতির কারণ খুঁজে পেয়েছে। লেগস্পিনার আবরার আহমেদের ইনজুরি সবচেয়ে আলোচিত বিষয়। ক্রিকেট বোর্ডের মতে, আবরার আহমেদ খেললে পাকিস্তানের এত খারাপ অবস্থা হতো না। এ কারণে আবরারের ওপর ক্ষুব্ধ পিসিবি। বোর্ডের দেওয়া শাস্তির মুখোমুখি হতে পারেন আবরার।

আরো পড়ুন: মাত্র ৪ ম্যাচ খেলেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ক্লাসেন

পুনর্বাসন প্রক্রিয়াচলাকালীন চিকিৎসকের পরামর্শ যথাযথভাবে অনুসরণ না করার অভিযোগ উঠেছে এই লেগ স্পিনারের বিরুদ্ধে। এনডিটিভি ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, চিকিৎসক, ফিজিও ও ট্রেনারের সঙ্গে পরামর্শের পর পিসিবি চেয়ারম্যানের কাছে রিপোর্ট জমা দিয়েছে মেডিক্যাল বিভাগ। সেখান থেকে পুনর্বাসনের সময় আবরারের অনিয়মের কথা জানা যায়।

এর শাস্তি হিসেবে নিউজিল্যান্ডের মাটিতে আসন্ন সফরে পাকিস্তান দলে জায়গা পাননি আবরার আহমেদ। টিম ম্যানেজমেন্ট ২৫ বছর বয়সী এই লেগ স্পিনারকে দেশে ফেরত পাঠাতে চায়। পিসিবির এক কর্মকর্তা বলেন, ‘আবরার বর্তমানে জাতীয় ক্রিকেট একাডেমিতে অবস্থান করছেন। সেখানকার কর্মীদের সহায়তায় প্রতিদিন তার পুনর্বাসন প্রক্রিয়া পর্যবেক্ষণ করা হচ্ছে’।

আরো পড়ুন