মাত্র ৪ ম্যাচ খেলেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ক্লাসেন

মাত্র ৪ ম্যাচ খেলেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ক্লাসেন mysportsbd.com-google-news-channel  

দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান হেনরিখ ক্লাসেন সাদা পোশাকের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন। তবে টেস্ট ক্রিকেট না খেললেও প্রোটিয়াদের হয়ে সাদা বলের দুই ফরম্যাটেই খেলা চালিয়ে যাবেন তিনি। ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকার হয়ে মাত্র চারটি টেস্ট খেলেছেন। গত বছরের মার্চে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে প্রোটিয়াদের হয়ে সর্বশেষ সাদা পোশাকে খেলেছিলেন তিনি।

ডিন এলগারের পর দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় সিনিয়র ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন ক্লাসেন। কিছুদিন আগে ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজ শেষে অবসর নেন এলগার।

আরো পড়ুন: মুজিবকে নিয়েই ভারতের বিপক্ষে আফগান দল ঘোষণা

ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াডে ছিলেন না ক্লাসেন। তার জায়গায় দলে ছিলেন কাইল ভেরিন। তবে প্রোটিয়াদের টেস্ট কোচ শুকরি কনরাড জানিয়েছেন, ভারত সিরিজে না থাকলেও ক্লাসেন পরিকল্পনায় ছিলেন।

এদিকে অবসরের কথা ঘোষণা করে ক্লাসেন বলেন, ‘আমি লাল বলের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।আমি বেশ কয়েকটি নির্ঘুম রাত কাটিয়েছি এই ভেবে যে এই ধরনের সিদ্ধান্ত সঠিক কিনা’।

তিনি আরও বলেন, ‘এই ধরনের সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন কারণ টেস্ট ক্রিকেট আমার প্রিয় সংস্করণ। ক্রিকেট মাঠের বাইরে এবং ভিতরে আমি যে সংগ্রাম করেছি তা আমাকে আজকের ক্রিকেটার করে তুলেছে। আমার ব্যাগি গ্রিন ক্যাপ আমার জীবনের সেরা ক্যাপ’।

২০১৯ সালে ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় ক্লাসেনের। তিন বছর পর দ্বিতীয় টেস্টে মাঠে নামেন তিনি। ক্যারিয়ারে ৪ টেস্টে মাত্র ১০৪ রান করেছেন তিনি।

আরো পড়ুন