মুজিবকে নিয়েই ভারতের বিপক্ষে আফগান দল ঘোষণা

মুজিবকে নিয়েই ভারতের বিপক্ষে আফগান দল ঘোষণা mysportsbd.com-google-news-channel  

জাতীয় দলকে উপেক্ষা করে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে অগ্রাধিকার দেয়ায় বেশ বিপাকে পড়েছিলেন আফগানিস্তানের তিন ক্রিকেটার মুজিব উর রহমান, ফজল হক ফারুকী ও নবীন উল হক। বোর্ডের নিষেধাজ্ঞার কারণে তাদের জাতীয় দল ও ফ্র্যাঞ্চাইজি লিগে খেলাও অনিশ্চিত হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে এসিবি কিছুটা নমনীয় হয়ে তাদের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। এমনকি আসন্ন ভারত সফরের জন্য ঘোষণা করা দলে জায়গা পেয়েছেন স্পিনার মুজিবও।

আরো পড়ুন: T20 World Cup 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের খেলা কবে, কখন?

শনিবার (৬ জানুয়ারি) এক বিবৃতিতে ভারত সফরের জন্য ১৯ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করে এসিবি। রশিদের পরিবর্তে ইব্রাহিম জাদরানকে এই সিরিজে আফগানিস্তানের অধিনায়ক করা হয়েছে, যিনি সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে সর্বশেষ সিরিজে আফগানিস্তানকে নেতৃত্ব দিয়েছিলেন। অবশ্য সেই সিরিজে রশিদ খান ছিলেন না।

প্রথমবারের মতো ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান। আগামী ১১ জানুয়ারি মোহালিতে শুরু হবে সিরিজটি। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটাই তাদের শেষ টি-টোয়েন্টি সিরিজ।

আফগানিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড
ইব্রাহিম জাদরান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরত উল্লাহ জাজাই, ইকরাম আলি খিল (উইকেটরক্ষক), রহমত শাহ, মোহাম্মদ নবি, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, আজমত উল্লাহ ওমরজাই, শরাফ উদ্দিন আশরাফ, মুজিব উর রহমান, ফজল হক ফারুকী, ফরিদ আহমেদ মালিক, নাভিন উল হক, নূর আহমেদ, মোহাম্মদ সেলিম, কায়েস আহমেদ, গুলবদিন নায়েব ও রশিদ খান।

আরো পড়ুন