সেঞ্চুরির রেকর্ডে রোহিতের পাশে গ্লেন ম্যাক্সওয়েল

সেঞ্চুরির রেকর্ডে রোহিতের পাশে গ্লেন ম্যাক্সওয়েল mysportsbd.com-google-news-channel  

গত বছরের নভেম্বরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি শতকের রেকর্ডে রোহিত শর্মাকে ছুয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। সেসময় দুজনেরই চারটি করে শতক ছিল। এরপর আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ম্যাক্সওয়েলকে ছাড়িয়ে যান রোহিত। সেই ধারাবাহিকতায় আবারো রোহিতকে ছুঁয়ে ফেললেন ম্যাক্সওয়েল।

রোববার (১১ ফেব্রুয়ারি) অ্যাডিলেডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫৫ বলে ১২০ রানের অনবদ্য একটি ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার পাঁচ নম্বর সেঞ্চুরি। ৫৫ বল খেলে তার ব্যাট থেকে আসে ১২টি চার ও ৮টি ছক্কা। ২৫ বলে হাফ সেঞ্চুরি এবং ৫০ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন তিনি।

আরো পড়ুন: আইপিএলে দল পেলেন শামার জোসেফ

১০২তম টি-টোয়েন্টি ম্যাচে এটি ম্যাক্সওয়েলের পঞ্চম সেঞ্চুরি। এই পাঁচ সেঞ্চুরি করতে ম্যাক্সওয়েলের সময় লেগেছে মাত্র ৯৪ ইনিংস। আর রোহিতের লেগেছে ১৪৩ ইনিংস। যৌথভাবে তালিকার শীর্ষে থাকা দুজনের পরেই রয়েছেন সূর্যকুমার যাদব। ৬০ ম্যাচে চারটি সেঞ্চুরি করেছেন রোহিতের জাতীয় দলের এই সতীর্থ। চেক প্রজাতন্ত্রের সাবাউন দাভিজি, নিউজিল্যান্ডের কলিন মুনরো ও পাকিস্তানের বাবর আজমারের তিনটি করে সেঞ্চুরি রয়েছে।

তবে এক জায়গায় সবার চেয়ে এগিয়ে আছেন ম্যাক্সওয়েল। তার পাঁচটি সেঞ্চুরির চারটিই এসেছে চার বা তার পরে ব্যাট করতে নেমে। এত পরে নেমে এতগুলো সেঞ্চুরি আর কেউ করতে পারেনি। তালিকার পরের স্থানে থাকা সূর্যকুমারের ঝুলিতে রয়েছে তিনটি সেঞ্চুরি। সব মিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি অস্ট্রেলিয়ার দশম সেঞ্চুরি।

আরো পড়ুন