অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দল ঘোষণা করল বিসিবি

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দল ঘোষণা করল বিসিবি mysportsbd.com-google-news-channel  

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল কিছুদিন আগেই দারুণ সফলতার মুখ দেখেছে। সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে যুব এশিয়া কাপের শিরোপা জিতেছে তারা। এখন সময় এসেছে বিশ্বকাপ জেতার। আগামী ১৯ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মিশনকে সামনে রেখে বিসিবি ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। আর বৈশ্বিক শিরোপা জয়ের এই মিশনে দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে মাহফুজুর রহমান রাব্বির কাঁধে। এছাড়া স্ট্যান্ডবাই হিসেবে ৫ জন ক্রিকেটারকে দলে রাখা হয়েছে।

আরো পড়ুন: ২০২৩ সালে ক্রিকেটে যে ১০টি রেকর্ড ভেঙেছে

রাব্বির অধিনায়কত্বেই প্রথমবারের মতো এশিয়া কাপের শিরোপা ঘরে তুলেছে টাইগার যুবারা। তাই টিম ম্যানেজমেন্ট বিশ্বকাপ আসরেও তার উপরেই ভরসা রাখছে।

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের হাত ধরে দেশের ক্রিকেট সাফল্য মন্ডিত হয়েছে । ২০২০ সালে যুব বিশ্বকাপ জিতে প্রথম ইতিহাস গড়ার পর এবার এশিয়া কাপের শিরোপাও ঘরে তুলেছে সাকিব-তামিমের উত্তরসূরিরা।

বাংলাদেশের স্কোয়াড
মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), আহরার আমিন (সহ-অধিনায়ক), মোহাম্মদ আশিকুর রহমান শিবলি, জিসান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান বরান্ন, আরিফুল ইসলাম, মোহাম্মদ শিহাব জেমস, শেখ পারভেজ জীবন, রাফি উজ্জামান রাফি, রহানাত দৌদুল্লাহ বর্ষণ, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিকী এবং মারুফ মৃধা।

স্ট্যান্ডবাই: নাঈম আহমেদ, রিজান হোসেন, আশরাফুল হাসান, তানভীর আহমেদ, একান্ত শেখ।

আরো পড়ুন