ক্রিকেটকে বিদায় জানালেন অ্যারন ফিঞ্চ

ক্রিকেটকে বিদায় জানালেন অ্যারন ফিঞ্চ mysportsbd.com-google-news-channel  

বিদায়ের ঝড় উঠেছে অস্ট্রেলিয়ার ক্রিকেটে। কিছুদিন আগে টেস্ট ও ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দেন ডেভিড ওয়ার্নার। এরপর অ্যারন ফিঞ্চও বিগ ব্যাশ লিগকে বিদায় জানিয়ে দিলেন। কিছুদিন আগে তিনি তার প্রস্থানের ইঙ্গিত দিয়েছিলেন।

শনিবার মেলবোর্ন ডার্বি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। আগে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি মেলবোর্ন স্টারস। কেন রিচার্ডসন, আকিল হুসেনের দুর্দান্ত বোলিংয়ে বড় পুঁজি সংগ্রহ করতে ব্যর্থ হয় দলটি। ম্যাচে হিলটন কার্টরাইটের ৩৮ রান, বিউ ওয়েবস্টারের ২৯ রান এবং টমাস রজার্সের ২৩ রানের ওপর ভিত্তি করে স্টারস ১৩৭ রান তোলে।

আরো পড়ুন: ট্রিপল সেঞ্চুরি হাকিয়ে ইতিহাস গড়লেন জিম্বাবুইয়ান ব্যাটসম্যান

জবাবে ফিঞ্চ তার শেষ ম্যাচে শন মার্শের সঙ্গে ব্যাট করতে নামেন। এদিন ফিঞ্চকে গার্ড অব অনার দেওয়া হয়। কিন্তু ফিঞ্চ তার শেষ ম্যাচটি রাঙাতে পারেননি। কোনো রান না করেই ড্রেসিংরুমে ফেরেন তিনি। ফিঞ্চ বিদায়ী ম্যাচে ব্যর্থ হলেও শন মার্শের ৬২ ও জ্যাক ফ্রেজার-ম্যাকগার্কের ৪২ রানের সুবাদে জয় নিয়ে মাঠ ছাড়ে রেনেগেডস।

সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৮৬টি ম্যাচ খেলেছেন ফিঞ্চ। যেখানে ১১ হাজার ৪৫৮ রানের বিপরীতে আছে ৮টি সেঞ্চুরি ও ৭৭টি হাফসেঞ্চুরি। তার ব্যাটিং গড় ৩৩.৭০। শুধু বিগ ব্যাশেই ১০৭ ম্যাচ খেলে ৩ হাজার ৩১১ রান করেছেন এই কিংবদন্তি ব্যাটসম্যান।

আরো পড়ুন