‘দ্য হান্ড্রেড’ এর ড্রাফটে সাকিব-তামিমসহ ১৬ বাংলাদেশি

'দ্য হান্ড্রেড' এর ড্রাফটে সাকিব-তামিমসহ ১৬ বাংলাদেশি mysportsbd.com-google-news-channel  

ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণ টি-টোয়েন্টি তুমুল জনপ্রিয়তা পাওয়ার পর বেড়েছে চাহিদা। ক্ষুদ্র থেকে ক্ষুদ্রতর হচ্ছে ক্রিকেটে। জনপ্রিয়তা পেয়েছে টি-টেনও। এরই ধারাবাহিকতায় ২০২১ সাল থেকে শুরু হয় অভিনব এক টুর্নামেন্ট—‘দ্য হান্ড্রেড।’ ১০০ বলের এই প্রতিযোগিতার আগের আসরগুলোতে কোনো বাংলাদেশি খেলেননি। তবে, এবার নিলামের ড্রাফটে জায়গা পেয়েছেন ১৬ জন ক্রিকেটার।

সাকিব আল হাসান ও তামিম ইকবালের বিপিএল কেটেছে অসাধারণ। টি-টোয়েন্টিতে বাংলাদেশ আগের চেয়ে বেশ খানিকটা উন্নতি করেছে। দ্য হান্ড্রেডের ড্রাফটে আছেন সাকিব-তামিম দুজনই। সাকিবের ভিত্তিমূল্য ৭৫ হাজার পাউন্ড, তামিমের ৬০ হাজার পাউন্ড। ৬০ হাজার পাউন্ড ক্যাটাগরিতে তামিমের সঙ্গে আছেন আরেক ওপেনার লিটন দাস। ৫০ হাজার পাউন্ড ক্যাটাগরিতে আছেন দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

আরো পড়ুন: বিপিএলে অংশ নিতে আগ্রহী রাজশাহী-নোয়াখালীসহ চারটি দল

বাংলাদেশ থেকে মোট ১৫ জন ক্রিকেটারের জায়গা হয়েছে ড্রাফটে। বাকি ১০ জন হলেন—তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, নাসুম আহমেদ, জাকের আলী, তানজিদ হাসান তামিম, আফিফ হোসেন, শামীম হোসেন, হাসান মাহমুদ রনি তালুকদার ও শহিদুল ইসলাম।

মেয়েদের ড্রাফটে অবশ্য জায়গা মিলেছে কেবল একজনেরই, তিনি জাহানারা আলম। জাহানারা ছাড়া আর কোনো বাংলাদেশি নারী ক্রিকেটার জায়গা পায়নি ড্রাফটে।

নিলাম অনুষ্ঠিত হবে আগামী ২০ মার্চ, লন্ডনে। আসর শুরু হবে ২৩ জুলাই থেকে।

আরো পড়ুন