নেপিয়ারে সৌম্য সরকারের চোখে কী সমস্যা হয়েছিল?

নেপিয়ারে সৌম্য সরকারের চোখে কী সমস্যা হয়েছিল? mysportsbd.com-google-news-channel  

নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে খেলতে নেমে ইতিহাস রচনা করছে বাংলাদেশের টাইগাররা। প্রথম দুইটিতে হেরে সিরিজ হারানোর পর হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়েই খেলতে নেমেছিল নাজমুল হাসান শান্তর দল। তবে শেষ পর্যন্ত ৯ উইকেটের বিশাল জয় দিয়ে নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিরুদ্ধে প্রথমবার ওয়ানডে ম্যাচ জিতেছে টাইগাররা।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আগের ১৮ ম্যাচের একটিতেও জিততে পারেনি বাংলাদেশ। তবে আজ অবশেষে তারা এই ধারা ভাঙতে সক্ষম হয়েছে। ১৯তম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম জয় পেয়েছে টাইগাররা।

আরো পড়ুন: ইতিহাস রচনা করে নিউজিল্যান্ডকে হারাল বাংলাদেশ

তবে বাংলাদেশ দলের জয়ের দিনেও দলের মধ্যে কিছুটা অস্বস্তি ছিল। পঞ্চম ওভারের মাঝামাঝি সময়ে ব্যাট করতে গিয়ে চোখে অস্বস্তি দেখা দেওয়ায় মাঠ ছাড়তে হয় ওপেনার সৌম্য সরকারকে।

বাংলাদেশ ক্রিকেট দলের এই অলরাউন্ডারকে মূলত চোখের সমস্যার কারণে মাঠ ছাড়তে হয়েছে। এখন প্রশ্ন উঠছে, সৌম্যের চোখের সমস্যা কি কিছুদিন ধরেই ছিল? এই বিষয়ে সংবাদ প্রকাশ করেছে নিউজিল্যান্ডের একটি সংবাদমাধ্যম। তারা জানিয়েছে ঠিক কি কারণে সৌম্যের চোখের সমস্যা হয়েছিল।

নিউজিল্যান্ড হেরাল্ডের প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্যাটিং করার সময় সৌম্যের চোখে একটি পোকা উড়ে গিয়ে পড়েছিল। যার কারণে সৌম্য অস্বস্তি বোধ করেন। এই প্রতিবেদনে তারা আরো জানিয়েছে, সেই পোকাটি ছাড়া টাইগারদের কোনো রকম ভোগান্তিতে ফেলতে পারেনি নিউজিল্যান্ডের বোলিং অ্যাটাক। যা সমস্যা তৈরি করেছে তা শুধুই সেই পোকাটি।

সৌম্যের মাঠ ছাড়ার বিষয়টি টাইগার শিবিরকে চিন্তিত করছে না। দলের এই ওপেনার সুস্থ আছেন এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য পুরোপুরি প্রস্তুত থাকবেন।

আরো পড়ুন