দ্বিপাক্ষিক সিরিজ খেলতে প্রস্তুত হচ্ছে ভারত-পাকিস্তান!

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে প্রস্তুত হচ্ছে ভারত-পাকিস্তান! mysportsbd.com-google-news-channel  

রাজনৈতিক টানাপোড়েনের কারণে গত ১১ বছর ধরে কোনো ধরনের দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি ভারত-পাকিস্তান। ২০১২-১৩ মৌসুমে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজ খেলেছিল ভারত। এরপর থেকে শুধু আইসিসি ও উপমহাদেশ আয়োজিত টুর্নামেন্টে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দল।

একই সীমান্ত ভাগ করে নেওয়া দুই দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্কের অবনতির কারণে দুই দেশের বোর্ড কোনো ধরনের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে পারেনি। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফ একটি চমকপ্রদ মন্তব্য করে আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছেন।

বুধবার এক সংবাদ সম্মেলনে জাকা আশরাফ বলেন, ‘খুব শিগগিরই ভারত-পাকিস্তান সিরিজ আয়োজন করা হচ্ছে। সরকারের অনুমতি সাপেক্ষে একে অপরের সঙ্গে সিরিজ খেলতে প্রস্তুত দুই দেশের বোর্ড।’

আরো পড়ুন: শুভমানের ওপর কেন রেগে গেলেন রোহিত শর্মা?

পিসিবি প্রধানের এই বিবৃতি ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এ বিষয়ে এখনও কোনো প্রতিক্রিয়া জানায়নি।

এর আগে গত বছরের সেপ্টেম্বরে ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছিলেন, ‘বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে যে সন্ত্রাসী কার্যকলাপ, আন্তঃসীমান্ত হামলা এবং অবৈধ অনুপ্রবেশ বন্ধ না হওয়া পর্যন্ত আমরা পাকিস্তানের সাথে দ্বিপাক্ষিক সিরিজে অংশগ্রহণ করবো না। আমি মনে করি, দেশ ও জনগণের ভাবনা একই থাকবে।’

কিন্তু ভারত যদি সত্যিই পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে রাজি হয়, তাহলে সেটা ক্রিকেট অঙ্গনে বড় লাভ হবে। কারণ, ক্রিকেটপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন এই দুই দেশের খেলা দেখার জন্য। ভারত-পাকিস্তান ম্যাচ দেখার জন্য ক্রিকেট গ্যালারি কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

সবশেষ বিশ্বকাপ আসরে ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলেছিল পাকিস্তান। ভারতের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারায় ভারত। এরপর এই বছরের ৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান।

আরো পড়ুন