শাস্তি থেকে বেঁচে গেলেন নবীন-ফারুকী

শাস্তি থেকে বেঁচে গেলেন নবীন-ফারুকী mysportsbd.com-google-news-channel  

মুজিব-উর-রহমান, নবীন-উল-হক এবং ফজল হক ফারুকী আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) আসন্ন কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চাননি যাতে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আরও বেশি সময় দেওয়া যায়।

তিন ক্রিকেটারের আচরণে ক্ষুব্ধ হয়ে শাস্তি হিসাবে এসিবি তাদের আগামী দুই বছরের জন্য কেন্দ্রীয় চুক্তির বাইরে রাখার এবং ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নেয়।

শাস্তি পাওয়ার পর দুই তারকা পেসার নবীন-উল-হক ও ফজল হক ফারুকী নিজেদের ভুল বুঝতে পেরে মনোভাব পরিবর্তন করেন। দেশের হয়ে খেলার প্রবল ইচ্ছা প্রকাশ করায় এই দুই পেসারকে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে রাখা হয়েছে। তিন ম্যাচের প্রথম ম্যাচে শুক্রবারও মাঠে নামেন দুজন।

আরো পড়ুন: বোর্ডের নিষেধাজ্ঞায় আইপিএল খেলা হচ্ছে না তিন আফগান ক্রিকেটারের

শাস্তির আওতায় থাকা আরেক ক্রিকেটার মুজিব উর রহমান অবশ্য আমিরাতের বিপক্ষে চলমান সিরিজের দলে নেই। আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) তার সম্পর্কে বেশি কিছু জানায়নি।

আমিরাতের বিপক্ষে দল ঘোষণার পর এসিবি জানিয়েছে, নবীন ও ফারুকি আবারও দেশের প্রতিনিধিত্ব করার জন্য যথেষ্ট আগ্রহ দেখিয়েছেন। বোর্ড ঘনিষ্ঠভাবে সহযোগিতা করার জন্য তাদের ইচ্ছাকে স্বীকার করে এবং মূল্য দেয়। ফলস্বরূপ, তাদেরকে আবারো দলে নেওয়া হয়েছে।

তবে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলছেন মুজিব উর রহমান। এসিবি তার সম্পর্কে কিছু আপডেট জানায়নি। তবে মেলবোর্ন রেনেগেডস এক বিবৃতিতে জানিয়েছে, তারা মুজিবের পাশে আছে এবং পুরো মৌসুম জুড়েই এই স্পিনারকে দলে পাবে তারা।

আরো পড়ুন