দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ান ব্যাটার

দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ান ব্যাটার mysportsbd.com-google-news-channel  

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির তালিকায় নাম আছে ডেভিড মিলার, রোহিত শর্মা ও চেক প্রজাতন্ত্রের সুদেশ উইকরামাসেকারার। কিন্তু ২০২৩ সালের সেপ্টেম্বরে মঙ্গোলিয়ার বিপক্ষে তিনি মাত্র ৩৪ বলে সেঞ্চুরি করে সেই রেকর্ড ভেঙে ফেলেন নেপালের কুশাল মাল্লা। এবার নেপালের ব্যাটারের বিশ্বরেকর্ড নেপালের মাটিতে তাদেরই বিপক্ষে ভাঙলেন নামিবিয়ার ব্যাটার লফটি ইটোন।

আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) কীর্তিপুরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিক নেপালের বিপক্ষে মাত্র ৩৩ বলে সেঞ্চুরি করে ইতিহাস গড়েন ইটোন। আন্তর্জাতিক ক্যারিয়ারে এটিই তার প্রথম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৩৬ বল মোকাবিলায় ১০১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ১১ চারের সঙ্গে ৮ ছক্কা আসে তার ব্যাট থেকে। ২৮০.৫৬ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি।

আরো পড়ুন: চোখের জলে বিদায়ের ঘোষণা দিলেন নিল ওয়াগনার

এ ম্যাচে বাঁহাতি এই ব্যাটারের সেঞ্চুরিতে ভর করে প্রথমে ব্যাট করা নামিবিয়া নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০৬ রান করে। জবাবে ১৮.৫ ওভারে ১৮৬ রানে গুটিয়ে যাওয়া নেপাল ২০ রানে ম্যাচ হারে।

টি-টোয়েন্টিতে দ্রুততম শতরানের তালিকায় ইটোন ও মাল্লার পরে আছেন ডেভিড মিলার। ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে ৩৫ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি। সেই বছরই শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৫ বলেই শতরান করেছিলেন ভারতীয় ব্যাটার রোহিত শর্মা।

আরো পড়ুন