চোখের জলে বিদায়ের ঘোষণা দিলেন নিল ওয়াগনার

চোখের জলে বিদায়ের ঘোষণা দিলেন নিল ওয়াগনার mysportsbd.com-google-news-channel  

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাটিতে আসন্ন দুই টেস্টের সিরিজের স্কোয়াডে থাকলেও খেলানো হবে না নিউজিল্যান্ডের পেসার নিল ওয়াগনারকে। এমনকি ওয়েলিংটনে অনুষ্ঠেয় প্রথম টেস্টের একাদশে থাকবেন না তিনি। আর ক্রাইস্টচার্চে হতে যাওয়া দ্বিতীয় টেস্টের আগে ছেঁটে ফেলা হবে স্কোয়াড থেকে। নির্বাচকদের কাছ থেকে এমন কথা জানার পরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ওয়াগনার।

আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ওয়েলিংটনে এক সংবাদ সম্মেলনে অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন ৩৭ বছর বয়সী ওয়াগনার। সেসময় তার পাশে ছিলেন নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড। যার ফলে চলতি মাসেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হওয়া সিরিজের শেষ ম্যাচটি হয়ে গেল ওয়াগনারের শেষ আন্তর্জাতিক ম্যাচ।

আরো পড়ুন: সালাউদ্দিনকে বাংলাদেশের কোচ করা প্রসঙ্গে যা জানালেন পাপন

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও প্রথম শ্রেণির ক্রিকেট চালিয়ে যাবেন ওয়াগনার। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আপনি যেখানে অনেক কিছু দিয়েছেন এবং যা থেকে অনেক কিছু পেয়েছেন, তা থেকে সরে যাওয়া সহজ নয়। কিন্তু এখন সময় এসেছে অন্যদের এগিয়ে যাওয়ার এবং এই দলকে এগিয়ে নেওয়ার। আমি ব্ল্যাক ক্যাপসের হয়ে টেস্ট ক্রিকেট খেলার প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি এবং একটি দল হিসেবে আমরা যা অর্জন করতে পেরেছি, তার জন্য আমি গর্বিত।’

নিউজিল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট খেলেছেন দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া ওয়াগনার। ক্যারিয়ারে মাত্র ২৭ দশমিক ২৭ গড় ও ৫২ দশমিক ৭ স্ট্রাইক রেটে ২৬০ উইকেট নিয়েছেন তিনি। ১০০ উইকেট নেওয়া কিউই বোলারদের মধ্যে শুধু স্যার রিচার্ড হ্যাডলিরই তার চেয়ে ভালো স্ট্রাইক রেট ছিল।

ওয়াগনার প্রথম টেস্ট জয়ের স্বাদ পান ২০১৪ সালে ভারতের বিপক্ষে। প্রথম সিরিজ জয়টাও আসে ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তাছাড়া ২০১৮ সালে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে ব্যাট হাতে ছিল তার অনন্য অবদান। ২০২১ সালে ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিউজিল্যান্ডকে জেতাতেও বড় অবদান রাখেন তিনি।

আরো পড়ুন