ঘরের মাঠে হারের পর এবার দুঃসংবাদ পেল ভারত

ঘরের মাঠে হারের পর এবার দুঃসংবাদ পেল ভারত mysportsbd.com-google-news-channel  

হায়দরাবাদে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডের কাছে নাটকীয়ভাবে হেরে গেছে ভারত। ব্যাটসম্যানদের ব্যর্থতায় সিরিজে পিছিয়ে পড়ার পর এবার দুঃসংবাদ পেল ভারত। ইনজুরির কারণে আসন্ন দ্বিতীয় টেস্টে দুই নির্ভরযোগ্য ক্রিকেটার রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুলকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে স্বাগতিকদের।

সোমবার (২৯ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে ঘটনার বিষয়টি নিশ্চিত করেছে বিসিসিআই। প্রথম টেস্টের চতুর্থ দিনে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন জাদেজা। ঊরুতে চোট পেয়েছেন লোকেশ রাহুলও। আপাতত দুই ক্রিকেটারকে পর্যবেক্ষণে রাখা হবে বলে জানানো হয়েছে।

আরো পড়ুন: সাকিব-তামিমের সমস্যা নিয়ে তদন্ত কমিটি যা জানালো

এই দুই ক্রিকেটারের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান সরফরাজ খান, বাঁহাতি স্পিনার সৌরভ কুমার ও অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। উল্লেখ্য, সৌরভ কুমার ও সরফরাজ আহমেদ এখনও পর্যন্ত জাতীয় দলের জার্সিতে মাঠে নামেননি। দুজনেই অভিষিক্ত হওয়ার অপেক্ষায় আছেন।

প্রথম দুই টেস্টে অংশগ্রহণ করবেন না বিরাট কোহলি। প্রথম টেস্টে দুর্দান্ত পারফরম্যান্স করা জাদেজা ও রাহুলের অনুপস্থিতি ভারতের জন্য বড় একটি ধাক্কা। উপরন্তু, হায়দরাবাদ টেস্টে হারের পর এমনিতেই কিছুটা চাপে আছে ভারতীয় দল।

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের দ্বিতীয় টেস্টের স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত (উইকেটকিপার), ধ্রুব জুরেল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রীত বুমরা (সহ অধিনায়ক), আবেশ খান, রজত পতিদার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর, সৌরভ কুমার।

আরো পড়ুন