সাকিব যে কারণে আট নম্বরে ব্যাট করতে নেমেছিল

সাকিব যে কারণে আট নম্বরে ব্যাট করতে নেমেছিল mysportsbd.com-google-news-channel  

সিলেট পর্বে নিজেদের প্রথম ম্যাচে হেরেছে রংপুর রাইডার্স। খুলনা টাইগার্সের সামনে দাঁড়াতেই পারেনি দলটি। তবে জয়-পরাজয় ছাপিয়ে এই ম্যাচে আলোচনার কেন্দ্রবিন্দুতে সাকিব আল হাসানের ব্যাটিং পজিশন। খুলনার বিপক্ষে ওই ম্যাচে আট নম্বরে ব্যাট করতে নেমেছিলেন তিনি। যা আবারো দেখা গেল প্রায় সাত বছর পর।

২০১৬ সালে বিপিএল আসরে আট নম্বরে ব্যাট করেছিলেন সাকিব। সেই সময় তিনি ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেছিলেন। দীর্ঘদিন পর শুক্রবার ফের লোয়ার অর্ডারে দেখা গেল তাকে।

ম্যাচ শেষে জানা গেল তার এত দেরিতে ব্যাটিংয়ের নামার কারণ। দলের প্রধান কোচ সোহেল ইসলাম জানিয়েছেন, পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় বিশ্বসেরা এই অলরাউন্ডার আট নম্বরে ব্যাট করতে নেমেছিলেন।

আরো পড়ুন: বিপিএলে ম্যাচ ফিক্সিং ইস্যুতে মুখ খুললেন শোয়েব মালিক

চোখের সমস্যায় ভুগতে থাকা সাকিব মাত্রই সিঙ্গাপুর থেকে ফিরেছেন। সিঙ্গাপুর থেকে ফিরে অনুশীলনের সময় পাননি। তাই দেরিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। প্রধান কোচ সোহেল ইসলাম বলেন, ‘আসলে সাকিব মাত্রই (সিঙ্গাপুর থেকে) এসেছে। দীর্ঘদিন দলের সঙ্গে ছিল না। সবাই জানে তার চোখে একটু সমস্যা আছে। আসলে এই কন্ডিশনে বোলিং করা যায়। তবে ব্যাটিংয়ে নামার সময় প্রস্তুতির কিছু বিষয় আছে। যেহেতু সে প্রস্তুতি নিতে পারেনি, তাই সে (উপরের দিকে) ব্যাট করেনি।’

সামনের ম্যাচগুলোতেও সাকিব দেরিতে মাঠে নামবেন কি না- এমন প্রশ্নের জবাবে কোচ বলেন, ‘(ব্যাটিং শেষে ফেরার পর) কোনো সমস্যার কথা বলেনি। কীভাবে অতিরিক্ত প্রস্তুতি নেওয়া যায়, কীভাবে দ্রুত ছন্দে আসা যায়, তা বোঝার চেষ্টা করছে। আমি যেটা নিয়ে কথা বলেছি সেটা হলো কয়েকদিন পর আস্তে আস্তে… ওকে কিছুটা সময় দিতে হবে। কয়েক দিন বা সেশনের পরে, এটি ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। এই সময়টা তাকে দিতেই হবে।’

আরো পড়ুন