শুভমানের ওপর কেন রেগে গেলেন রোহিত শর্মা?

শুভমানের ওপর কেন রেগে গেলেন রোহিত শর্মা? mysportsbd.com-google-news-channel  

রোহিত শর্মা মাঠের মধ্যেই কথা শোনালেন শুভমান গিলকে। আউট হয়ে সাজঘরে ফেরার সময় আঙ্গুল তুলে শাসিয়েছেন তাকে। মোহালিতে আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের সময় এই ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রোহিত শর্মা ১৪ মাস পর ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলতে নেমে শূন্য রানে আউট হয়ে ড্রেসিংরুমে ফিরে যান। তাও আবার রান আউট হয়ে। আফগানিস্তানের ১৫৮ রানের জবাবে ভারত দ্বিতীয় বলে তাদের প্রথম উইকেটটি হারায়। ফজল হক ফারুকির দ্বিতীয় বলটি মিড-অফের দিকে খেলার পর রোহিত শুভমানকে রান নেওয়ার জন্য ডাকেন এবং দৌড়াতে শুরু করেন।

আরো পড়ুন: সাকিবের যে বিশ্বরেকর্ডে ভাগ বসাতে পারেন মোহাম্মদ নবী

কিন্তু শুভমান সেই ডাকে সাড়া না দিয়ে বলের দিকে তাকিয়ে ছিলেন। তিনি খেয়াল করেননি যে রোহিত তার দিকে এসেছে। ফলে ক্রিজ ছাড়েননি তিনি। রোহিতকে রান আউট করে আফগানিস্তান। ফলে শূন্য রানেই সাজঘরে ফিরতে হয় ভারতীয় অধিনায়ককে।

এই ঘটনার পর রোহিত বিরক্ত হয়ে নিজের রাগ প্রকাশ করে হাত তুলে শুভমানকে বলেন, তাঁর রান নেওয়া উচিত ছিল। ধারাভাষ্যকররা আরও উল্লেখ করেছেন যে, শুভমানের রোহিতের ডাকে প্রতিক্রিয়া জানানো উচিত ছিল এবং রান নেওয়া উচিত ছিল। তবে সেটা করেননি এই তরুণ ওপেনার। পরবর্তীতে ১২ বলে ২৩ রান করে আউট হন শুভমান গিল।

সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের বিশাল ব্যবধানে জয় তুলে নিয়েছে ভারত। এই জয়ে রোহিত শর্মার দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল।

আরো পড়ুন