কেমন হবে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল?

কেমন হবে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল? mysportsbd.com-google-news-channel  

ঘরের মাঠে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের শিরোপা হাতছাড়া করেছে ভারত। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে গেছে তাদের। আহমেদাবাদে ফাইনালের সেই ক্ষত ভুলে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আবারো প্রস্তুত হচ্ছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

দেশের হয়ে তারা আবারও বিশ্বকাপ জেতার চেষ্টা করবেন বলে জানিয়েছেন রোহিত। আর সেই স্বপ্ন পূরণে কারা হবেন তাঁর সৈনিক তা নিয়েও মুখ খুললেন ভারতীয় অধিনায়ক। রোহিত জানান, বিশ্বকাপের জন্য ৮ থেকে ১০ জন ক্রিকেটারের বিমানে উঠা মোটামুটি নিশ্চিত।

আরো পড়ুন: বিপিএলে মাঠে নামার সময় জানিয়ে দিলেন সাকিব

ভারত-আফগানিস্তানের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বিশ্বকাপের পরিকল্পনা নিয়ে মুখ খুলেছেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, ‘আমরা যখন ৫০ ওভারের বিশ্বকাপ খেলছিলাম, তখন আমরা অনেককে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেছিলাম। কিন্তু মূল দল ঘোষণার সময় কয়েকজনকে বাদ পড়তে হয়েছে। এটা তাদের জন্য হতাশাজনক। তবে দলের একটা পরিষ্কার চিন্তা-ধারা আছে, আর সেটা নিশ্চিত করা আমাদের কাজ।’

ভারত অধিনায়ক আরও বলেন, ‘আমাদের ২৫-৩০ জনের একটা স্কোয়াড আছে, তারা প্রত্যেকেই জানে আমরা তাদের কাছ থেকে কী চাই। আমরা এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপের (২০২৪ সালের জুন মাসে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকাতে) জন্য দল চূড়ান্ত করতে পারিনি। তবে হ্যাঁ, যে আট থেকে দশ জন খেলবে সেটা মাথায় আছে।’

বিশেষজ্ঞদের মতে, তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব, রিঙ্কু সিং, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ/মোহাম্মদ শামি, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব এবং রোহিত শর্মা বিশ্বকাপ খেলতে নিশ্চিতভাবেই বিমানে উঠবেন। বাকিদের তাদের ফর্মের ভিত্তিতে বাছাই করা হবে। এছাড়া কোন কন্ডিশনে বিশ্বকাপ হবে তা বিবেচনা করেই চূড়ান্ত বাছাই করা হবে বলে সংশ্লিষ্ট মহল সূত্রে জানা গেছে।

আরো পড়ুন