সাকিবের রংপুরকে হারিয়ে শুভ সূচনা তামিমের বরিশালের

সাকিবের রংপুরকে হারিয়ে শুভ সূচনা তামিমের বরিশালের mysportsbd.com-google-news-channel  

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে তুমুল উত্তেজনাপূর্ণ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল রংপুর রাইডার্স ও ফরচুন বরিশাল। টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠান বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলতে সক্ষম হয় রংপুর। এ লক্ষ্য তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতেই ৫ উইকেটের জয় নিশ্চিত করে তামিমের নেতৃত্বাধীন বরিশাল।

টস হেরে ব্যাট করতে নামে রংপুর। দলের ৩১ রানের মধ্যে চার উইকেট হারিয়ে প্রচণ্ড চাপে ছিল রংপুর। এরপর অধিনায়ক নুরুল হাসান সোহান ও শামীম পাটোয়ারী প্রাথমিক ধাক্কা সামলানোর চেষ্টা করেন। তবে অধিনায়ক নুরুল হাসান দলীয় ৬৫ রানে আউট হলে এই জুটি ভেঙে যায়। ২৩ বলে ২৩ রান করে সাজঘরে ফেরেন সোহান।

আরো পড়ুন: একাধিক পাকিস্তানি ক্রিকেটার বিপিএলে খেলার অনুমতি পেলেন না

এরপর পুরো ম্যাচে ধারাবাহিকভাবে উইকেট হারিয়েছে রংপুর। শেষ পর্যন্ত মেহেদী হাসান ও শামীমের ব্যাটিংয়ে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান নিশ্চিত করে রংপুর। শামীম ৩৩ বলে ৩৪ ও মেহেদী ১৯ বলে ২৯ রান করেন। বরিশালের বোলার খালেদ আহমেদ সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন।

রংপুরের ছোট লক্ষ্য তাড়া করতে বরিশালের হয়ে ব্যাটিং করতে আসেন তামিম ইকবাল ও ইব্রাহিম জাদরান। এই দুই উদ্বোধনী ব্যাটসম্যানের সৌজন্যে শুরুটা দারুন ছিল বরিশালের। তবে ১৬ বলে ১২ রান করে জাদরান আউট হলে তাদের পার্টনারশিপ শেষ হয়ে যায়। এরপর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে তামিমের সঙ্গে যোগ দেন মেহেদী হাসান মিরাজ। তাকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিতে থাকেন তামিম।

তবে দলের ৬৬ রানে তামিম আউট হলে এই জুটি ভেঙে যায়। তামিম সাজঘরে ফেরার আগে ২৪ বলে ৩৫ রান করেন। এরপর তৃতীয় উইকেটে ব্যাট করতে নেমে বরিশালকে হতাশ করেন সৌম্য সরকার। নিজের নামের পাশে ১ রান যোগ করে ডাগআউটে ফিরে যান এই ব্যাটসম্যান।

দ্রুত উইকেট পতনে বেশ চাপে পড়ে যায় বরিশাল। তবে অভিজ্ঞ মুশফিক ও মিরাজ এই চাপ সামলে রানের চাকা সচল রাখেন। তবে দলীয় ৯৭ রানে মিরাজ আউট হলে এই জুটি ভেঙে যায়। সেখান থেকে শোয়েব ও রিয়াদের ক্যামিও ইনিংসে ৫ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় ফরচুন বরিশাল।

আরো পড়ুন