বাংলাদেশের জার্সিতে সাকিবের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত বিসিবি!

বাংলাদেশের জার্সিতে সাকিবের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত বিসিবি! mysportsbd.com-google-news-channel  

বাংলাদেশ ক্রিকেটের তিন সুপরিচিত ব্যক্তি এখন জাতীয় নির্বাচনের দৌড়ে রয়েছেন। মাশরাফি বিন মুর্তজা ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এর আগে সংসদ সদস্য ছিলেন। এবার নির্বাচনী দৌড়ে তাদের পর মাগুরা-১ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন টাইগার ক্রিকেটের সবচেয়ে পরিচিত মুখ সাকিব আল হাসান। জাতীয় নির্বাচন খুব বেশি দূরে নয় তাই প্রার্থীরা এখন প্রচারণায় ব্যস্ত রয়েছেন। তবে সাকিবের রাজনীতিতে প্রবেশ তার ক্রিকেট ক্যারিয়ার নিয়ে প্রশ্ন তুলেছে। নির্বাচনের পর সাকিব কি ফিরবেন ২২ গজে?

সাকিবকে আর কতদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে, সেই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে। এমনকি সাকিবের প্রত্যাবর্তন সম্পর্কে বিসিবিও স্পষ্ট উত্তর দিতে পারেনি। সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে টাইগারদের নেতৃত্ব দেওয়া দেশের সেরা অলরাউন্ডার কি আগামী দিনগুলিতেও অধিনায়কত্ব করবেন?

আরো পড়ুন: র‌্যাঙ্কিংয়ে অবনমন সাকিব আল হাসানের

বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আশার কথা শুনলেও কিছুই পরিষ্কার হয়নি। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমি বলেছিলাম সাকিব অধিনায়কত্ব করছে, সাকিব এখনো আমাদের অধিনায়ক। এটা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জন্য কোনো সমস্যা নয়। আমরা তার সঙ্গে বসে কথা বলব, তার পরিকল্পনা সম্পর্কে জানব। সেটা জানার পর আমরা সিদ্ধান্ত নিতে পারব যে ভবিষ্যতে দীর্ঘ সময়ের জন্য কে অধিনায়ক হবে।’

অন্যদিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাকিবের ক্রিকেট ভবিষ্যত নিয়ে বলেন, ‘আমি তার (সাকিব) সঙ্গে কথা বলেছি। সে খেলবে। আমি মনে করি সে ২০২৫ সাল পর্যন্ত খেলবে।

সব উত্তরের জন্য নির্বাচনের পর ঘরের মাঠে অনুষ্ঠিত শ্রীলঙ্কা সিরিজের জন্য অপেক্ষা করতে হবে। নিউজিল্যান্ড সফর শেষে সেই সিরিজ দিয়ে ২২ গজে ফিরবে জাতীয় দল। যেখানে সাকিবেরও ফেরার কথা।

আরো পড়ুন