একাধিক পাকিস্তানি ক্রিকেটার বিপিএলে খেলার অনুমতি পেলেন না

একাধিক পাকিস্তানি ক্রিকেটার বিপিএলে খেলার অনুমতি পেলেন না mysportsbd.com-google-news-channel  

বিপিএলের দশম আসর মাঠে গড়িয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুর্দান্ত ঢাকার মধ্যকার ম্যাচ দিয়ে। প্রতিবারের মতো এবারও অনেক পাকিস্তানি ক্রিকেটার সুযোগ পেয়েছেন। তাদের অনেকেই বিপিএলের দলগুলোর সঙ্গে চুক্তিবদ্ধ থাকলেও খেলতে পারবেন না। কারণ পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছ থেকে তারা অনাপত্তিপত্র পায়নি। এই তালিকায় রয়েছেন ফখর জামান, ইফতিখার আহমেদ ও মোহাম্মদ হারিসের মতো তারকা ক্রিকেটার।

গতকাল বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানায়, ফখর, ইফতিখার ও হারিসকে অনাপত্তিপত্র দেওয়া হয়নি। ফখর ফরচুন বরিশালে, ইফতিখার কুমিল্লা ভিক্টোরিয়ান্সে এবং হারিস চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন। তবে ইনজুরি থেকে সেরে ওঠা নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইনকে আসন্ন পিএসএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা বিবেচনা করে অনাপত্তিপত্র দেওয়া হয়নি।

আরো পড়ুন: উদ্বোধনী ম্যাচে চ্যাম্পিয়ন কুমিল্লা ধরাশায়ী হলো ঢাকার কাছে

তবে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানকে বিপিএলের দশম আসরে অংশগ্রহণের অনুমতি দিয়েছে পিসিবি। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজ শেষ হলে এই দুই ক্রিকেটার বাংলাদেশে আসবেন বলে আশা করা হচ্ছে।

চুক্তির আওতায় থাকা পিসিবির ক্রিকেটাররা বছরে তিনটি লিগে অংশগ্রহণের সুযোগ পাবেন। সেই হিসাবে ফখর-ইফতিখারদের তিনটি লিগের খেলার কোটা পূরণ হয়েছে গত জুলাইয়ে। তাই তারা বোর্ডের কাছ থেকে বিপিএল খেলার জন্য অনাপত্তিপত্র পায়নি।

আরো পড়ুন