১৪ মাস পর মাঠে ফিরেই নতুন মাইলফলকে রোহিত শর্মা

১৪ মাস পর মাঠে ফিরেই নতুন মাইলফলকে রোহিত শর্মা mysportsbd.com-google-news-channel  

অ্যাডিলেডে জস বাটলারের ছক্কার পর উচ্ছ্বসিত ইংল্যান্ড ক্রিকেট দল। উল্টো দিকে হতাশ ভারতীয় ক্রিকেটাররা। ঘটনাটি ২০২২ সালের নভেম্বরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালের। এই ম্যাচের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অনিয়মিত হয়ে পড়েন রোহিত শর্মা। তবে ভারতীয় জার্সিতে ১৪ মাস পর আফগানিস্তান সিরিজ দিয়ে মাঠে ফেরেন রোহিত।

গতকাল ইন্দোরে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলতে নেমে অনন্য একটি মাইলফলক স্পর্শ করলেন রোহিত শর্মা। প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫০তম ম্যাচ খেলেন তিনি। বিশ্বের কোনো ক্রিকেটার একটি দেশের হয়ে এতগুলো ম্যাচ খেলেনি। এছাড়াও প্রথম ক্রিকেটার হিসেবে দেশের হয়ে ১৫০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ড গড়েন রোহিত।

আরো পড়ুন: ৫৪ বলে ৫৩টি ডট বল করে অনন্য নজির ভারতীয় বোলারের

দেশের হয়ে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ডের মালিক ছিলেন রোহিত শর্মাই। রবিবার তাঁর মুকুটে যুক্ত হল আরও একটি পালক। ১৫০ ম্যাচের মাইলফলক স্পর্শ করেন তিনি। আয়ারল্যান্ডের পল স্টারলিং রোহিতের চেয়ে ১৬ ম্যাচ কম খেলে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। পল স্টারলিং এখন পর্যন্ত ১৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তার সতীর্থ জর্জ ডকরেল রয়েছেন তৃতীয় স্থানে। আইরিশ এই ক্রিকেটার খেলেছেন ১২৮টি ম্যাচ।

ভারতীয়দের মধ্যে রোহিতের পর এই তালিকায় রয়েছেন আরেক তারকা বিরাট কোহলি। রোববারের ম্যাচ পর্যন্ত ১১৬টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে এই ফরম্যাটে ভারতের হয়ে আর খেলেননি রোহিত ও বিরাট। দু’জনেই আফগানিস্তানের বিপক্ষে দলে ফিরেছেন। এই দুই তারকাকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে দেখা যেতে পারে।

আরো পড়ুন