মেসি যে কারণে ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার নিতে আসেননি

মেসি যে কারণে ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার নিতে আসেননি mysportsbd.com-google-news-channel  

গত বছর কাতারে বিশ্বকাপ জিতে ‘ফিফা দ্য বেস্ট’ হয়েছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তবে এবার ধারণা করা হচ্ছিল ট্রেবল জয়ী ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আরলিং হাল্যান্ডকে এই পুরস্কার দেওয়া হবে। সিটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ, ইংলিশ লিগ ও এফএ কাপ জিতেছেন তিনি। কিন্তু এবারও মেসির কাছে হেরে গেলেন ম্যানচেস্টার সিটির এই তারকা। তবে ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার জিতলেও তা নিতে আসেননি মেসি। কিন্তু কেন তিনি পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি, তা জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

ইন্টার মিয়ামির অনুশীলনে ব্যাঘাত ঘটাতে চাননি আর্জেন্টাইন এই কিংবদন্তি। আর সেই জন্যেই তিনি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না বলে প্রতিবেদনে বলা হয়েছে। তিনি আরও উল্লেখ করেন, লন্ডনে ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড বিতরণী পর্বে উপস্থিত থাকলে মেসি চারটি অনুশীলন সেশনে অংশ নিতে পারতেন না। এলএমটেন নিজেকে অনুশীলনে যুক্ত রাখতেই এমনটা করেছে।

আরো পড়ুন: লিওনেল মেসির হাতেই উঠলো ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার

এদিকে, মিয়ামির প্রাক-মৌসুম ম্যাচ রয়েছে। প্রতিপক্ষ এল সালভাদর। এই ম্যাচে লুইস সুয়ারেজকে সবার সামনে নিয়ে আসবে যুক্তরাষ্ট্রের এই ক্লাবটি। উরুগুয়ের তারকা ফুটবলারের সঙ্গে সবার পরিচয় করিয়ে দেওয়া হবে। যে কারণে ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডে অংশ নেননি মেসি।

মেসি উপস্থিত না থাকলেও তার পরিবর্তে পুরস্কার গ্রহণ করেন উপস্থাপক থিয়েরি হেনরি। ২০২২ বিশ্বকাপ থেকে শুরু করে ২০২৩ সালের আগস্ট পর্যন্ত এই বিবেচিত সময়ের মধ্যে সেরা পারফর্মারদের এবারের ফিফা ‘দ্য বেস্ট’-এর জন্য বেছে নেওয়া হয়েছে। এতে অনেকেই হাল্যান্ডকে এগিয়ে রেখেছেন লিগ ওয়ান জিতে আমেরিকায় পাড়ি জমানো মেসির চেয়ে। তবে ভোটের সময় দু’জনের মধ্যে সমানে সমান লড়াই হয়েছিল। দুজনেরই পয়েন্টই ছিল সমান।

তবে জাতীয় দলের অধিনায়কদের ভোট বিবেচনায় এই তালিকায় সবার উপরে ছিলেন মেসি। ফিফার ‘রুলস অব অ্যালোকেশন’-এর ১২ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী, ফিফার সেরা খেলোয়াড়ের পুরস্কার আবারও মেসির হাতেই উঠলো। অন্যদিকে এই দুই তারকার চেয়ে অনেক পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে।

আরো পড়ুন