যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে যুক্ত হলেন রিকি পন্টিং

যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে যুক্ত হলেন রিকি পন্টিং mysportsbd.com-google-news-channel  

যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটের (এমএলসি) ফ্র্যাঞ্চাইজি দল ওয়াশিংটন ফ্রিডমের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন রিকি পন্টিং। ওয়াশিংটন ফ্রিডমের সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন এই অস্ট্রেলিয়ান কিংবদন্তি।

কোচ গ্রেগ শেপার্ড গত বছর এমএলসির প্রথম মরসুমে ওয়াশিংটনকে তৃতীয় স্থান এনে দিয়েছিলেন। বিগ ব্যাশের দল সিডনি সিক্সার্সের কোচের দায়িত্বও পালন করছেন শিপার্ড। এই ফ্র্যাঞ্চাইজিতে আরও বেশি মনোনিবেশ করার জন্য তিনি ওয়াশিংটনের কোচের পদ থেকে পদত্যাগ করেছেন। পন্টিংয়ের দীর্ঘদিনের মেন্টরও ছিলেন তিনি। ওয়াশিংটন ফ্রিডমে সেই শিপার্ডের জায়গাতেই স্থলাভিষিক্ত হবেন টেস্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক পন্টিং।

আরো পড়ুন: সাকিবকে অধিনায়ক না করার পরামর্শ দিলেন নাজমুল আবেদীন ফাহিম

তারকাদের দিক থেকে এমএলসির সংক্ষিপ্ত ইতিহাসে সবচেয়ে বড় সংযোজন পন্টিং। অস্ট্রেলিয়ার হয়ে তিনবার বিশ্বকাপ জেতা সাবেক অধিনায়ক পন্টিংও নতুন এই দায়িত্ব নিয়ে বেশ উচ্ছ্বসিত।

এক বিবৃতিতে তিনি বলেন, ২০২৪ সালে ওয়াশিংটন ফ্রিডমের দায়িত্ব নিতে মুখিয়ে আছেন তিনি। মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেটের প্রসার ঘটছে এবং আমি মেজর লিগ ক্রিকেটে যোগ দেওয়ার অপেক্ষায় রয়েছি। ওয়াশিংটন ফ্রিডমের সবাইকে দেখে আমি মুগ্ধ।

আরো পড়ুন