সাকিবকে অধিনায়ক না করার পরামর্শ দিলেন নাজমুল আবেদীন ফাহিম

সাকিবকে অধিনায়ক না করার পরামর্শ দিলেন নাজমুল আবেদীন ফাহিম mysportsbd.com-google-news-channel  

চোখের সমস্যায় ভুগছেন সাকিব আল হাসান- যা বেশ দুশ্চিন্তার বিষয়। দেশের সবচেয়ে বড় ক্রিকেট তারকা সাকিবের এমন সমস্যা নিয়ে চিন্তিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে দলের অধিনায়কের এমন অবস্থা আরও একটি প্রশ্নের জন্ম দিচ্ছে, সেটা হলো বিশ্বকাপে আসরে বাংলাদেশ দলের অধিনায়ক কে হবেন?

সাকিব আগেই জানিয়েছিলেন, তিনি অধিনায়ক হতে চান না। গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করছেন নাজমুল হোসেন শান্ত। শান্ত ভালো করছেন, কিন্তু সাকিব তো একজনই। চোখের সমস্যা ও নানা সমালোচনা সত্ত্বেও বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষ ম্যাচে রংপুরের হয়ে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন তিনি।

আরো পড়ুন: মাত্র ৬.৫ ওভারে হাজারতম ওয়ানডে জিতে অস্ট্রেলিয়ার ইতিহাস

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব বিশ্বকাপের পর থেকেই চোখ ও ফিটনেস নিয়ে কাজ করে যাচ্ছেন। ছোটবেলার কোচ নাজমুল আবেদীন ফাহিমের অধীনে আলাদাভাবে অনুশীলন করছেন নিয়মিত। সাকিবকে অধিনায়ক করা উচিত হবে না বলেও মন্তব্য করেছেন অভিজ্ঞ এই কোচ।

গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে নাজমুল আবেদীন বলেন, সাকিবের চোখের সমস্যা গুরুতর। ভাল খবর হল, তিনি অস্ত্রোপচারের পরিবর্তে প্রাকৃতিক ভাবে সমাধানের চেষ্টা করছেন। তাকে চাপমুক্ত রাখতে হবে। আমার মনে হয় না এমন পরিস্থিতিতে ওকে অধিনায়কত্ব দেওয়া ঠিক হবে। এতে ফলাফল উল্টে যেতে পারে। তার চেয়ে ওকে নিজের মতো করে ফিট হতে দিন।

আরো পড়ুন