এক বছর পর কোর্টে ফিরেই হারলেন রাফায়েল নাদাল

এক বছর পর কোর্টে ফিরেই হারলেন রাফায়েল নাদাল mysportsbd.com-google-news-channel  

স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল ইনজুরির প্রায় এক বছর পর কোর্টে ফিরেছেন। তবে তার প্রত্যাবর্তন মোটেও সুখকর হলো না। ব্রিসবেন ইন্টারন্যাশনালে ডাবলস ম্যাচে হেরেছেন ৩৭ বছর বয়সী এই তারকা। ২২টি গ্র্যান্ড স্ল্যাম জেতা নাদাল জিততে না পারলেও কোর্টে বেশ উদ্যমী ছিলেন।

গতকাল, রবিবার (৩১ ডিসেম্বর) তিনি ব্রিসবেনের কোর্টে মার্ক লোপেসের সাথে জুটি বেঁধেছিলেন। অস্ট্রেলিয়ান জুটি ম্যাক্স পার্সেল ও জর্ডান থম্পসনের কাছে ৬-৪, ৬-৪ ব্যবধানে হেরে যান। প্রায় ৩৪৭ দিন পর, নাদাল যখন কোর্টে ফিরে আসেন তখন ভক্তদের কাছ থেকে উষ্ণ অভ্যর্থনা পান।

অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে ১৪ জানুয়ারি। নাদাল এই টুর্নামেন্টের মাধ্যমে আবার নিজেকে ফিরে পেতে চাইবেন। তবে নাদাল কবে টেনিসকে বিদায় জানাবেন তা নিশ্চিত করে কিছু বলেননি। নাদাল বলেন, ‘আমি বলব না এটা আমার টেনিসের শেষ বছর, কারণ আমি টেনিস খেলতে ভালোবাসি এবং আমি যা করছি তা উপভোগ করতে চাই’।

২০২৩ সালের শুরুর দিকে মেলবোর্ন পার্কে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হিপ ইনজুরিতে পড়েছিলেন। এরপর কোর্টের বাইরে দীর্ঘ সময় কেটেছে নাদালের। চলতি বছরের জুনে তার অস্ত্রোপচার করা হয়। এতদিন ধরে শোনা যাচ্ছিল, নাদাল নতুন বছরে কোর্টে ফিরবেন।

তবে নতুন বছরে নয়, ২০২৩ সালের শেষে হিপ ইনজুরি থেকে সেরে উঠে কোর্টে ফেরেন তিনি। নতুন বছরে আবারও গ্র্যান্ড স্ল্যামের জন্য লড়বেন রাফায়েল নাদাল। সবকিছু ঠিকঠাক থাকলে এ বছর অস্ট্রেলিয়ান ওপেনে আবারও খেলতে দেখা যাবে এই টেনিস কিংবদন্তিকে।

আরো পড়ুন