সৌদি আরবের ‘কিংস স্ল্যাম’ টুর্নামেন্টে খেলবেন জোকোভিচ-নাদাল

সৌদি আরবের 'কিংস স্ল্যাম' টুর্নামেন্টে খেলবেন জোকোভিচ-নাদাল mysportsbd.com-google-news-channel  

নোভাক জোকোভিচ এবং রাফায়েল নাদালের যৌথভাবে ৪৬টি একক গ্র্যান্ড স্লাম শিরোপা রয়েছে। একটি প্রদর্শনী অনুষ্ঠানে এই দুই কিংবদন্তি তারকা টেনিস কোর্টে দৌড়াবে এর চেয়ে ভালো আর কী হতে পারে!

এই দুই অভিজ্ঞ তারকা এই বছরের অক্টোবরে সৌদি আরবে অনুষ্ঠিত ‘সিক্স কিংস স্ল্যাম’ টুর্নামেন্টে খেলবেন, তাদের সাথে আরো থাকবেন টেনিস সেনসেশন কার্লোস আলকারাজ, ইয়ানিক সিনার, ড্যানিল মেদভেদেভ এবং হোলগার রুন।

২০২৩-২০২৭ সাল পর্যন্ত জেনারেশন নেক্সট এটিপি ফাইনালস আয়োজনের স্বত্ব পেয়েছে সৌদি আরব। সবকিছু ঠিকঠাক থাকলে ডব্লিউটিএ ওয়ার্ল্ড ট্যুর ফাইনালস আয়োজনের স্বত্ব পেতে যাচ্ছে সৌদি আরব।

আরো পড়ুন: রজার ফেদেরার: টেনিস ইতিহাসে একটি অতুলনীয় যাত্রা

নারী টেনিসের দুই কিংবদন্তি মার্টিনা নাভ্রাতিলোভা ও ক্রিস এভার্ট সম্প্রতি এই বিষয় নিয়ে মুখ খুলেছেন। যে দেশে নারী-পুরুষের অধিকার সমান নয়, সেখানে এই নারী টুর্নামেন্ট আয়োজনের স্বত্ব দেওয়ায় ডব্লিউটিএ’র সমালোচনা করেন তারা। এরই মধ্যে সৌদি আরব সিক্স কিংস স্ল্যাম আয়োজনের ঘোষণা দিয়েছে এবং এটিপি টেনিসের শীর্ষ তারকারা সেখানে খেলবেন।

খেলাধুলার জন্য সৌদি আরবের উচ্চাকাঙ্ক্ষা নতুন কিছু নয়। বৈশ্বিক তারকাদের অংশগ্রহণে দেশে নিয়মিতভাবে আয়োজন করা হয় ফর্মুলা ওয়ান বা বক্সিং। গত বছর সৌদি প্রো লিগে খেলতে দেশটিতে পাড়ি জমিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার, বেনজেমা ও সাদিও মানের মত বড় বড় তারকারা। ২০৩৪ বিশ্বকাপসহ বেশ কয়েকটি বড় ক্রীড়া ইভেন্ট অনুষ্ঠিত হবে মরুভূমির এই দেশটিতে।

আরো পড়ুন