এখনই অবসর নিয়ে ভাবতে চান না নোভাক জোকোভিচ

এখনই অবসর নিয়ে ভাবতে চান না নোভাক জোকোভিচ mysportsbd.com-google-news-channel  

নোভাক জোকোভিচ ৩৬ বছর বয়সেও র ্যাকেট হাতে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করছেন। টেনিস কোর্টে প্রতিপক্ষকে প্রতিদ্বন্দ্বিতা করার কোনো সুযোগ দিচ্ছেন না তিনি। রোববার (২১ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে আদ্রিয়ান মান্নারিনোকে সরাসরি সেটে পরাজিত করেন তিনি। জোকোভিচ ৬-০, ৬-০, ৬-৩ গেমে জিতে কোয়ার্টার ফাইনালে নিজের জায়গা নিশ্চিত করলেন।

টেনিসে পুরুষ এককে ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জেতা জোকোভিচ এখন এক নম্বর। রজার ফেদেরার ও রাফায়েল নাদালের পর আধুনিক টেনিসের ‘ফ্যান্টাস্টিক থ্রি’র শেষ প্রতিনিধি জোকোভিচ। আজকের ম্যাচ শেষে অবসর নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, এখন এসব নিয়ে ভাবছেন না তিনি।

আরো পড়ুন: রজার ফেদেরার: টেনিস ইতিহাসে একটি অতুলনীয় যাত্রা

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেতে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, অবসর নিয়ে জকোভিচ বলেন, ‘আমি এখন টেনিসে এক নম্বর। কোর্টেও নিজের ছন্দ ধরে রেখেছি। এই পরিস্থিতিতে আমি টেনিস ছাড়ার কথা ভাবছি না। আরও কিছুদিন চালিয়ে যেতে চাই। যখন শরীর চাপ অনুভব করবে, তখন আমি অবসরের ব্যাপারে ভাববো। তবে সেটা এখন নয়।’

আজকের এই জয়ে অস্ট্রেলিয়ান ওপেনে টানা ৩২ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়লেন জোকোভিচ। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন সার্বিয়ান এই তারকা মোট ১০ বার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন।

আরো পড়ুন