রোমাঞ্চ ছড়ানো টেস্টে ইংল্যান্ডের কাছে ভারতের হার

রোমাঞ্চ ছড়ানো টেস্টে ইংল্যান্ডের কাছে ভারতের হার mysportsbd.com-google-news-channel  

জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৫৩ রান, হাতে ছিল একটি উইকেট। হায়দরাবাদে টেস্টের শেষটা যে এতটা নাটকীয় ও রোমাঞ্চে ভরপুর হবে, তা হয়তো কেউ ভাবতে পারেননি। লোয়ার অর্ডারের দুই ব্যাটসম্যান মোহাম্মদ সিরাজ-জাসপ্রীত বুমরাহকে বারবার বিভ্রান্ত করেও আউট করতে পারছিল না ইংলিশ বোলাররা। অবশেষে চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে সিরাজকে আউট করে ২৮ রানের নাটকীয় জয় পায় বেন স্টোকসের দল।

আজ রোববার (২৮ জানুয়ারি) ইংল্যান্ডের ২৩১ রানের টার্গেটের লক্ষ্যে চতুর্থ দিনে ব্যাট করতে নেমে আস্থার প্রতিদান দিতে পারেননি রোহিত-গিলরা। কোনো ব্যাটসম্যানই মাঠে থিতু হতে পারেননি। শিখর ভরত-রবিচন্দন অশ্বিন শেষের দিকে কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও তা জয়ের জন্য যথেষ্ট ছিল না।

আরো পড়ুন: ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিবীয়দের অবিশ্বাস্য জয়

এর আগে প্রথম ইনিংসে বেন স্টোকস ও জনি বেয়ারস্টোর ব্যাটে ভর করে ২৪৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জবাবে জাদেজা, জসওয়াল ও রাহুলের অর্ধশতরানের সুবাদে প্রথম ইনিংসে ৪৩৬ রান করে ভারত। ১৯০ রানের লিড থাকায় জয় অনেকটাই নিশ্চিত ছিল স্বাগতিকদের।

কিন্তু কে জানত, দ্বিতীয় ইনিংসে অবিশ্বাস্য ব্যাটিংয়ে রানের পাহাড় গড়ে ইংলিশরা। অলি পোপের ১৯৬ রানের ঐতিহাসিক ইনিংসের সুবাদে ৪২০ রান সংগ্রহ করে ইংল্যান্ড। যার ফলে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৩১ রান। কিন্ত স্বাগতিকরা ২৩১ রানের লক্ষ্য টপকাটে পারেনি। এই জয়ে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড।

আরো পড়ুন