সেমিতে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে জোকোভিচের বিদায়

সেমিতে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে জোকোভিচের বিদায় mysportsbd.com-google-news-channel  

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে ইয়ানিক সিনারের বিপক্ষে আজ মাঠে নেমেছিলেন নোভাক জোকোভিচ। এর আগে তিনি ১০ বার এই টুর্নামেন্টের সেমিফাইনাল খেলেছিলেন এবং প্রতিবারই জয় পেয়েছিলেন সার্বিয়ান তারকা। কিন্ত এবার আর তেমনটা হয়নি। প্রথম দুই সেট সিনারের কাছে হারের পর তৃতীয় সেটে ঘুরে দাঁড়ান তিনি। কিন্তু নিজের শেষ রক্ষা করতে পারেননি।

আজ ইতালিয়ান টেনিস তারকা সিনারের বিপক্ষে খেলতে নেমে প্রথম সেটেই সমস্যায় পড়েন জোকোভিচ। প্রথম সেট ৬-১ গেমে হারের পর দ্বিতীয় সেটেও ৬-২ গেমে পিছিয়ে পড়েন সার্বিয়ান এই তারকা।

আরো পড়ুন: এখনই অবসর নিয়ে ভাবতে চান না নোভাক জোকোভিচ

প্রথম দুই সেট হেরে যাওয়ায় পর কিছুটা ঘুরে দাঁড়িয়েছিলেন জোকোভিচ। তৃতীয় সেটটি নিজের নামে করে নেন তিনি। তৃতীয় সেটে সিনারকে ৭-৬ (৮/৬) গেমে হারান তিনি।

তবে তৃতীয় সেট জিতলেও শেষ পর্যন্ত ফাইনাল নিশ্চিত করতে পারেননি জোকোভিচ। চতুর্থ সেটে আবারও সিনারের কাছে পরাজিত হন সার্বিয়ান এই তারকা। ৬-৩ ব্যবধানে সেট জিতে নেয় ইতালিয়ান তারকা। ফলে দশবার ফাইনালে উঠে শিরোপা ঘরে তোলা জোকোভিচকে এবার খালি হাতেই ফিরতে হয়েছে।

২০১৮ সাল থেকে আজকের ম্যাচে হারের আগ পর্যন্ত মেলবোর্ন পার্কে টানা ৩৩ ম্যাচে অপরাজিত ছিলেন জোকোভিচ। শেষ পর্যন্ত সিনারের কাছে হেরে সেই ধারা ভাঙলো।

এদিকে জোকোভিচকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করা ২২ বছর বয়সী সিনার নিজের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের খুব কাছে আছেন। ইতালিয়ান এই তারকা এর আগেও ডেভিস কাপ ও এটিপি ফাইনালসের গ্রুপ পর্বে জোকোভিচকে পরাজিত করেছেন।

আরো পড়ুন