বিপিএল না খেলেই দেশে ফিরে গেলেন পাকিস্তানি তারকা

বিপিএল না খেলেই দেশে ফিরে গেলেন পাকিস্তানি তারকা mysportsbd.com-google-news-channel  

মোহাম্মদ হারিসকে সরাসরি চুক্তিতে দলে নিয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তিনি পাকিস্তান দলের নিয়মিত সদস্য না। তাই আগেভাগেই বাংলাদেশে এসেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে অনাপত্তিপত্র পাননি তিনি।

পিসিবির অনাপত্তিপত্রের কারণে চট্টগ্রামের হয়ে বিপিএল না খেলেই দেশে ফিরে যেতে হচ্ছে হারিসকে। বন্দরনগরীর টিমও এই বিষয়টি নিশ্চিত করেছে। এক বিবৃতিতে তারা জানায়, ‘দশম বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছ থেকে এনওসি (অনাপত্তি পত্র) না পাওয়ায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ক্যাম্প ছেড়েছেন পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হারিস।’

আরো পড়ুন: সাকিবের বিপিএল খেলা নিয়ে অনিশ্চয়তা, যাচ্ছেন সিঙ্গাপুরে

হারিসের মতো আরও বেশ কয়েকজন ক্রিকেটারকে বিপিএলে খেলার জন্য পিসিবির তরফ থেকে অনাপত্তিপত্র দেওয়া হয়নি। তামিম ইকবালের দল ফরচুন বরিশালে খেলার কথা ছিল ফখর জামানের। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলার কথা ছিল ইফতিখার আহমেদ ও নাসিম শাহের।

কিন্তু বোর্ড অনুমতি না দেওয়ায় বিপিএলে খেলা হচ্ছে না তাদের। বোর্ডের নিয়ম অনুযায়ী, পাকিস্তানি ক্রিকেটাররা বছরে তিনটির বেশি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে পারবে না। এছাড়াও পাকিস্তান সুপার লিগ ও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে ক্রিকেটারদের বিপিএলে খেলার অনুমতি দেয়নি পিসিবি।

আরো পড়ুন