পিএসএল থেকেও নিজেকে সরিয়ে নিলেন রশিদ খান

পিএসএল থেকেও নিজেকে সরিয়ে নিলেন রশিদ খান mysportsbd.com-google-news-channel  

পিঠের ইনজুরির কারণে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন রশিদ খান। ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে রশিদকে পাওয়া নিয়ে শঙ্কা থাকা সত্ত্বেও গত ডিসেম্বরের ড্রাফটের আগে রশিদ খানকে সিলভার ক্যাটাগরির খেলোয়াড় হিসেবে ধরে রাখে লাহোর। আগামী মরশুমেও যেনো এই স্পিনারকে ধরে রাখা যায় তাই হয়তো এমন সিদ্ধান্ত নিয়েছিল তারা।

পিএসএলের গত তিন আসরে লাহোর কালান্দার্সের হয়ে খেলেছেন রশিদ। গত দুই মৌসুমে ফ্র্যাঞ্চাইজিটির শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। ২০২২ সালের আসরে ৯ ম্যাচে ১৩ উইকেট শিকার করেন তিনি। গত আসরে ১১ ম্যাচে ২০ উইকেট নিয়ে মৌসুমের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি।

আরো পড়ুন: মোহাম্মদ রিজওয়ানের যে গুণে মুগ্ধ তার কুমিল্লার সতীর্থ

গত বছরের নভেম্বর থেকে ২২ গজের বাইরে আছেন রশিদ খান। মূলত পিঠের চোটের জন্য ছুরির নিচে যেতে হয়েছে তাকে। ২৫ বছর বয়সী এই ক্রিকেটার ভারতের বিপক্ষে আফগানিস্তানের সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে অংশ নিয়েছিলেন। তিনি দলের সঙ্গে ভারতেও গিয়েছিলেন, কিন্তু ফিট না থাকায় কোনো ম্যাচ খেলতে পারেননি।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, আইপিএলের আগেই পুরোপুরি ফিট হয়ে উঠবেন রশিদ। সবকিছু ঠিক থাকলে ভারতে অনুষ্ঠিতব্য এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে গুজরাট টাইটান্সের হয়ে মাঠে নামবেন তিনি। আইপিএলের আগে আফগানিস্তান জাতীয় দলের হয়েও কয়েকটি ম্যাচ খেলার সম্ভাবনা রয়েছে তাঁর।

আরো পড়ুন