উইল জ্যাকসের সেঞ্চুরিতে বিপিএল ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ কুমিল্লার

উইল জ্যাকসের সেঞ্চুরিতে বিপিএল ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ কুমিল্লার mysportsbd.com-google-news-channel  

ঢাকায় দ্বিতীয় পর্বের পর বিপিএল এখন চট্টগ্রামে। দুই দিন বিরতির পর বন্দর নগরীতে শুরু হয়েছে দশম আসরের খেলা। আর প্রথম ম্যাচেই দর্শকরা উপভোগ করলো রানের ফোয়ারা। স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে রানের পাহাড় গড়েছে লিটনের কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ২৩৯ রান তুলতে সক্ষম হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যা এখন পর্যন্ত বিপিএলে যৌথভাবে দলীয় সর্বোচ্চ স্কোর। আগেরটি রংপুর রাইডার্সের, তারাও ২০১৯ সালে ২৩৯ রান করেছিল।

আরো পড়ুন: সাকিবের নেতৃত্ব হারানোর কারণ সম্পর্কে যা জানাল বিসিবি

প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার লিটন দাস ও উইল জ্যাকসের ব্যাট থেকে দারুণ শুরু পায় কুমিল্লা। মারকুটে ব্যাটিংয়ে ওপেনিং জুটিতেই তারা স্কোরবোর্ডে ৮৬ রান তোলেন। দলীয় ৮৬ রানের সময় শহিদুল ইসলামের বলে কার্টিস ক্যাম্পারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন লিটন। সাজঘরে ফেরার আগে ৩১ বলে ৬০ রান করেন তিনি।

গত ম্যাচে সেঞ্চুরি করা তাওহীদ হৃদয় রানের খাতাই খুলতে পারেননি আজ। লিটন আউট হওয়ার এক বল পরেই আউট হয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর ব্রুক গেস্টকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেন জ্যাকস। এই জুটি দলীয় স্কোর কার্ডে যোগ করেন ২৫ রান। ১১১ রানে গেস্টের বিদায়ে তৃতীয় উইকেট হারায় দলটি। ১১ বলে ১০ রান করেন এই ব্যাটসম্যান।

এরপর মঈন আলীর সঙ্গে দারুণ জুটি গড়ে দলকে বড় সংগ্রহ এনে দেন জ্যাকস। ৫০ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। জ্যাকস ১০৮ ও মঈন ৫৩ রানে অপরাজিত ছিলেন।

আরো পড়ুন