সাকিব-তামিমের সমস্যা নিয়ে তদন্ত কমিটি যা জানালো

সাকিব-তামিমের সমস্যা নিয়ে তদন্ত কমিটি যা জানালো mysportsbd.com-google-news-channel  

সাকিব আল হাসান ও তামিম ইকবাল বাংলাদেশের ক্রিকেটের দুই উজ্জ্বল নক্ষত্র। তবে হঠাৎই সেই নক্ষত্রে ছন্দপতন। বিকেএসপিতে সাকিব-তামিমের বন্ধুত্বের শুরু, কিন্তু দুই বন্ধু এখন অলিখিত শত্রুতে পরিণত হয়েছেন। গত ওয়ানডে বিশ্বকাপে অংশ নেননি তামিম ইকবাল। এর জন্য অনেকেই সাকিবকে দায়ী করেন। বিশ্বকাপ মঞ্চে সাকিবও সমালোচনার জবাব দিতে পারেননি। মাঠের খেলায় ব্যর্থ হয়েছেন তিনি।

মাঠের ক্রিকেটে বাংলাদেশের বাজে অবস্থা, আর মাঠের বাইরে সাকিব-তামিমের কথায় স্তব্ধ হয়ে গিয়েছিল পুরো ক্রিকেট অঙ্গন। পরিস্থিতি পর্যবেক্ষণে তদন্ত কমিটি গঠন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই সুবাদেই সোমবার (২৯ জানুয়ারি) সাকিব ও তামিমের সঙ্গে আলাদাভাবে কথা বলেছে তিন সদস্যের তদন্ত কমিটি।

আরো পড়ুন: সাকিবের চোখের চিকিৎসা নিয়ে বিসিবি পরিচালক যা জানালেন

দুজনই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে এখন সিলেটে আছেন। বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলছেন সাকিব। তামিমের দল সাকিবের পুরনো ডেরা ফরচুন বরিশাল। সিলেটে এই দুজনের সঙ্গে কথা বলেছেন তিন বোর্ড পরিচালক এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম ও আকরাম খান।

দুই তারকার সঙ্গে কথা বলার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হন এনায়েত হোসেন সিরাজ। বিসিবির এই পরিচালক বলেন, ‘আমরা তাদের দুজনের সঙ্গেই কথা বলেছি। সবাই যেভাবে ভাবছে, আমি সেটা ভাবছি না। কারণ আমার কাছে বিষয়টা ততটা সাংঘর্ষিক মনে হয়নি। পরিস্থিতিতে অনেক কিছুই ঘটে। এটা স্থায়ী নয়। ওদের সমস্যা সমাধানযোগ্য। তবে এখনই আমরা কিছু বলতে পারছি না। ওরা যে ব্যাখ্যা দিয়েছে তা খুবই গোপনীয়। সময় হলে সব জানতে পারবেন।’

আরো পড়ুন