ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট একাদশে জায়গা হয়নি কোনো বাংলাদেশির

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট একাদশে জায়গা হয়নি কোনো বাংলাদেশির mysportsbd.com-google-news-channel  

২০২৩ সালটি ছিল অস্ট্রেলিয়ার জন্য অর্জনে পরিপূর্ণ। বিশ্ব ক্রিকেটে দুর্দান্ত সময় কাটানো ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবারের বর্ষসেরা টেস্ট দল ঘোষণা করেছে। সেই দলে বাংলাদেশের কোনো ক্রিকেটার জায়গা পায়নি।

বছরের সেরা এই দলে অস্ট্রেলিয়ার চেয়ে বেশি খেলোয়াড় আছে ইংল্যান্ডের। তিনজন ইংলিশ ও দুজন অস্ট্রেলীয় ক্রিকেটার জায়গা পেয়েছেন। প্যাট কামিন্সের নেতৃত্বে অস্ট্রেলিয়া দল এ বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুলেছে, তাই তাকে দলের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে।

উসমান খাজা এই দলের ওপেনিং ব্যাটসম্যান। তার সঙ্গে ইনিংস শুরুর জন্য নির্বাচিত হয়েছেন দিমুথ করুনারত্নে। এই দলে তিন নম্বর ব্যাটসম্যান হিসেবে রাখা হয়েছে কেন উইলিয়ামসনকে।

আরো পড়ুন: যে কীর্তিতে আমির-রাহুলদের পাশে পেসার শরিফুল ইসলাম

আয়ারল্যান্ডের লরকান টাকার মিডল অর্ডার সামলাবেন। এই দলের উইকেটরক্ষক হিসেবেও থাকবেন টাকার। এছাড়া মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে হ্যারি ব্রুক ও জো রুটকে রাখা হয়েছে তালিকায়। একমাত্র অলরাউন্ডার হিসেবে বর্ষসেরা দলে জায়গা পেয়েছেন ভারতের রবীন্দ্র জাদেজা।

পেসার হিসাবে আছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। তারা তাদের দলে সদ্য অবসর নেওয়া স্টুয়ার্ট ব্রডকেও অন্তর্ভুক্ত করেছে। রবিচন্দ্রন অশ্বিন আছেন একমাত্র স্পিনার হিসাবে। পেস বিভাগ পরিচালনার পাশাপাশি দলকে নেতৃত্ব দেবেন প্যাট কামিন্সও।

ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচিত বর্ষসেরা টেস্ট দল:
উসমান খাওয়াজা, দিমুথ করুনারত্নে, কেন উইলিয়ামসন, জো রুট, হ্যারি ব্রুক, লরকান টাকার, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স (অধিনায়ক), কাগিসো রাবাদা ও স্টুয়ার্ট ব্রড।

আরো পড়ুন