কোহলি-ব্র্যাডম্যানদের ছাড়িয়ে গেলেন কেন উইলিয়ামসন

কোহলি-ব্র্যাডম্যানদের ছাড়িয়ে গেলেন কেন উইলিয়ামসন mysportsbd.com-google-news-channel  

দুই ওপেনারের ব্যর্থতার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড। যেখানে বড় অবদান রাখেন কেন উইলিয়ামসন। তরুণ রাচিন রবীন্দ্রকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ২১৯ রান তোলেন এই দুই ব্যাটসম্যান। দিন শেষে দুজনেই সেঞ্চুরি করে অপরাজিত আছেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম দিন শেষে ৮৬ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২৫৮ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। উইলিয়ামসন ১১২ ও রাচিন ১১৮ রানে অপরাজিত আছেন।

ইনিংসের দ্বিতীয় ওভারে আউট হয়ে ড্রেসিংরুমে ফেরেন ডেভন কনওয়ে। তাকে আউট করেন টিসেপো মোরেকি। টেস্টে নিজের প্রথম বলেই উইকেট নিয়ে রেকর্ড বইতে নিজের নাম লিখিয়েছেন এই পেসার। ইতিহাসের ২৪তম বোলার হিসেবে অভিষেক ম্যাচের প্রথম বলেই উইকেট শিকার করার রেকর্ড গড়েন মোরেকি।

আরো পড়ুন: মাথায় বলের আঘাতে হাসপাতালে লঙ্কান পেসার

কনওয়ের পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি আরেক ওপেনার টম ল্যাথামও। ইনিংসের ১৭তম ওভারে ২০ রান করা এই ওপেনারকে আউট করেন ড্যান পিটারসেন। ৩৯ রানে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে কিউইরা। তখন দলের হাল ধরেন উইলিয়ামসন ও রাচিন। এই দুই ব্যাটসম্যান সাবধানে দলকে এগিয়ে নেন।

দিনের বাকি সময় প্রোটিয়া বোলারদের ধৈর্যের পরীক্ষা নিয়েছেন এই দুই ব্যাটসম্যান। ২৪১ বলে সেঞ্চুরি পূর্ণ করেন কিউই অধিনায়ক। টেস্ট ক্রিকেটে এটি তার ৩০তম সেঞ্চুরি। এই সেঞ্চুরিতে ডন ব্র্যাডম্যান, বিরাট কোহলিকে ছাড়িয়ে গেছেন উইলিয়ামসন। কোহলি-ব্র্যাডম্যানের ২৯টি করে টেস্ট সেঞ্চুরি রয়েছে। টেস্টে সর্বোচ্চ সেঞ্চুরি করা ব্যাটসম্যানদের তালিকায় উইলিয়ামসন এখন ১৩ নম্বরে।

আর ১৮৯ বল খেলে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান রাচিন। টেস্ট ক্রিকেটে এটি তার প্রথম সেঞ্চুরি। দিন শেষে দুজনের অপরাজিত সেঞ্চুরিতে চালকের আসনে আছে নিউজিল্যান্ড।

আরো পড়ুন