শীর্ষে থাকা খুলনার বিপক্ষে বরিশালের অবিশ্বাস্য জয়

শীর্ষে থাকা খুলনার বিপক্ষে বরিশালের অবিশ্বাস্য জয় mysportsbd.com-google-news-channel  

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে নিজেদের পঞ্চম ম্যাচে এসে অবশেষে হারের মুখ দেখল আসরে এতদিন ধরে অপরাজিত থাকা একমাত্র দল খুলনা টাইগার্স। ফরচুন বরিশালের দুই অলরাউন্ডার শোয়েব মালিক ও মেহেদী হাসান মিরাজের ব্যাটিং তাণ্ডবে খুলনাকে ৫ উইকেটে হারিয়েছে তারকাখচিত বরিশাল।

সিলেট পর্বের আজকের দিনের (শনিবার) দুপুর দেড়টার ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল বিপিএলের পয়েন্ট টেবিলের এক নম্বরে থাকা খুলনা টাইগার্স ও টেবিলের পাঁচ নম্বরের দল ফরচুন বরিশাল। ম্যাচের শুরুতে টস জিতে খুলনাকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয় তামিম ইকবালের দল। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে খুলনার ফ্র্যাঞ্চাইজিটি। সাথে রানের চাকাও ঠিক মত সচল রাখতে পারছিলো না খুলনার ব্যাটাররা।

ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলে ১৩ বলে ১২ রানে আউট হন অধিনায়ক এনামুল হক বিজয়। ষষ্ঠ ওভারে ৭ বলে ২ করে রান আউটের শিকার হন তিনে নামা হাবিবুর রহমান। দলীয় ৩১ রানে ২ উইকেট হারালেও এক প্রান্ত ঠিকই আগলে রেখেছিলেন আরেক ওপেনার পারভেজ হোসেন ইমন। কিন্তু ২৪ বলে ৩৩ করে ইমনও সাজঘরে ফিরলে চাপে পড়ে যায় আসর জুড়ে দূর্দান্ত খেলতে থাকা টাইগার্সরা।

আরো পড়ুন: একনজরে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের পূর্ণাঙ্গ সূচি

দলীয় ৬১ থেকে ৮৮ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় বিজয়ের দল। সেখান থেকে দুই পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ নেওয়াজ ও ফাহিম আশরাফের ব্যাটিং তাণ্ডবে শেষ ৪ ওভারে ৬৭ রান তোলে। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৫ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় খুলনা টাইগার্স।

জবাবে ব্যাট হাতে বরিশালের শুরুটাও তেমন আহামরি হয়নি। দলীয় ৭ রানের সময় ৩ বলে ০ রানে আউট হন ওপেনার আহমেদ শেহজাদ। অধিনায়ক তামিম করেন ১৮ বলে ২০ রান। তিন নম্বরে নামা সৌম্য সরকারের ব্যাট থেকে আসে ২৩ বলে ২৬ রান। মুশফিকুর রহিম ২৫ বলে ২৭ করে প্যাভিলিয়নে ফেরেন।

শেহজাদ ও মাহমুদুল্লাহ বাদে বাকি ব্যাটাররা রান পেলেও বলের সাথে রানের চাকা সেভাবে ঘোরাতে না পারায় চাপ বাড়তে থাকা ফরচুনদের উপর। এক পর্যায়ে ১০১ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। ভক্তদের মনে যখন হারের শঙ্কা জেগে উঠতে শুরু করেছে তখন দলের হাল ধরেন শোয়েব মালিক ও মিরাজ।

শোয়েবের অপরাজিত ২৫ বলে ৪১ রান ও মিরাজের ১৫ বলে ৩১ রানের ক্যামিওতে ২ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় বরিশাল। এই জয়ের মাধ্যমে পয়েন্ট টেবিলে ফরচুনদের অবস্থান পরিবর্তন না হলেও শেষ চারের আশা ভালো মত বাঁচিয়ে রাখলো তারা। সাথে খুলনার কপালে জুটলো আসরে পাওয়া প্রথম হারের স্বাদ। খুলনার হয়ে আজ বল হাতে ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন ফাহিম আশরাফ৷

আরো পড়ুন